পরীক্ষার কেন্দ্রে ছেলেকে সুবিধা দিতে গিয়ে দণ্ডিত অধ্যক্ষ

পঞ্চগড়ের তেঁতুলিয়াউপজেলা
পঞ্চগড়ের তেঁতুলিয়াউপজেলা  © ফাইল ছবি

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এসএসসি ও সমমান পরীক্ষার কেন্দ্রে ১৪৪ ধারা ভেঙে ছেলেসহ শিক্ষার্থীদের অনৈতিক সুবিধা দিতে গিয়ে জরিমানা গুনলেন মাদ্রাসার অধ্যক্ষসহ দু’জন। তাঁদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) কালান্দিগছ সিনিয়র ফাজিল মাদ্রাসায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা এ জরিমানা করেন। দু’জন হলেন- মাদ্রাসার অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান ও মাগুরমারী চৌরাস্তা পমিজ উদ্দিন দাখিল মাদ্রাসার শিক্ষক মিজানুর রহমান।

ইউএনও সোহাগ চন্দ্র সাহা বলেন, ১৪৪ ধারা ভেঙে কেন্দ্রে অবস্থান করায় তাদের অর্থদণ্ড দেওয়া হয়েছে। এসএসসি ও সমমান পরীক্ষায় কেন্দ্রের সুষ্ঠু পরিবেশের স্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

আরো পড়ুন: মডারেশনে অবহেলা, এসএসসি প্রশ্নপত্রে ভুলের ছড়াছড়ি

জানা গেছে, কেন্দ্রটিতে বিভিন্ন প্রতিষ্ঠানের ২৪৪ শিক্ষার্থী দাখিল পরীক্ষা দিচ্ছে। মাদ্রাসা অধ্যক্ষের ছেলেও রয়েছে। শনিবার গণিত পরীক্ষায় তাদের অনৈতিক সুবিধা দেওয়ার জন্য তিনি গণিতের শিক্ষক মিজানুর রহমানকে নিয়ে হাজির হন। একপর্যায়ে অধ্যক্ষ ছেলেকে সহায়তা করেন। বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমাণ আদালত কেন্দ্র পরিদর্শনে গিয়ে তাদের ৫০ হাজার করে এক লাখ টাকা জরিমানা করেন।

কেন্দ্র সচিব আবু বক্কর ছিদ্দিক বলেন, পরীক্ষার কাজ নিয়ে তিনি ব্যস্ত ছিলাম। অধ্যক্ষসহ দু’জন অফিস কক্ষে ছিলেন। পরীক্ষা সংশ্লিষ্ট না হয়েও কেন্দ্রে অবস্থান করায় ভ্রাম্যমাণ আদালত অর্থদণ্ড দেন।


সর্বশেষ সংবাদ