প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা নিয়ে সর্বশেষ যা জানা যাচ্ছে

আগামী মাসে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী নিয়োগ পরীক্ষা হতে পারে
আগামী মাসে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী নিয়োগ পরীক্ষা হতে পারে  © ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন আটকে থাকার পর দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী নিয়োগ পরীক্ষা গ্রহণের প্রক্রিয়া শুরু করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আগামী মাসে এ পরীক্ষা হতে পারে বলে সম্ভাব্য তারিখও সামনে এসেছে। কেন্দ্র নিয়েও নানা কথা শোনা যাচ্ছে। তবে কোনোটিই এখনো নিশ্চিত নয় বলে জানিয়ে দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সর্বশেষ তথ্য অনুযায়ী, পরীক্ষার কেন্দ্র বাছাই নিয়ে যেসব চিঠি ফেসবুকে ছড়িয়েছে তার কোনটিই এখনো চূড়ান্ত নয়। এ নিয়ে শিক্ষার্থীদে বিভ্রান্তিতে না পড়ার কথা বলা হয়েছে। এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে আনুষ্ঠানিক ঘোষণা না দেওয়া পর্যন্ত সবাইকে ধৈর্য ধরতে বলা হয়েছে।

অধিদপ্তর সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ চূড়ান্ত হয়নি। এপ্রিল মাসে এ পরীক্ষা শুরুর সম্ভাবনা থাকলেও তারিখ চূড়ান্ত হয়নি।

এ ছাড়া এবার কেন্দ্রীয়ভাবে এ পরীক্ষা আয়োজনের কথা গণমাধ্যমে প্রকাশ হয়। পরে জেলা পর্যায়ে আয়োজনের সম্ভাবনার কথা জানান কর্মকর্তা। এ বিষয়েও এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

আরো পড়ুন: সমন্বয়হীনতা, তারিখ ও কেন্দ্র জটিলতায় আটকে প্রাথমিক নিয়োগ পরীক্ষা

এদিকে ৪৫ হাজার পদের জন্য এবার আবেদন করেছেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী। এই বিপুল সংখ্যক পরীক্ষার্থীর পরীক্ষা কয় ধাপে হবে, সে বিষয়েও আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত এ জন্য অপেক্ষা করতে বলেছেন সংশ্লিষ্টরা।

অপরদিকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা রাজধানী ঢাকায় কেন্দ্রীয়ভাবে নেওয়ার দাবি জানিয়েছেন চাকরিপ্রত্যাশীদের বড় একটি অংশ। তাঁরা কয়েক দফায় কর্মসূচিও পালন করেছেন। তাদের অভিযোগ, জেলায় এ পরীক্ষা নেওয়া হলে দুর্নীতি হওয়ার সম্ভাবনা রয়েছে।


সর্বশেষ সংবাদ