সরকারি ৯ ব্যাংকের প্রিলি পরীক্ষা ৭ জানুয়ারি

বাংলাদেশ ব্যাংক
বাংলাদেশ ব্যাংক   © ফাইল ছবি

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৯টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে অফিসার (জেনারেল) এর ২০১৮ সাল ভিত্তিক ২০৪৬টি শূন্য পদে সমন্বিতভাবে নিয়োগের উদ্দেশ্যে প্রার্থীদের এমসিকিউ পরীক্ষা গ্রহণের সময়সূচি ও পরীক্ষা কেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন: হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয়ে চাকরির সুযোগ

বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৯টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রুপালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক কর্মসংস্থান ব্যাংক, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন) অফিসার (জেনারেল) এর ২০১৮ সাল ভিত্তিক ২০৪৬টি শূন্য পদে সমন্বিতভাবে নিয়োগের লক্ষ্যে ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট হতে প্রবেশপত্র ডাউনলোডকারী প্রার্থীদের ১ ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারি। ঢাকা শহরের বিভিন্ন কেন্দ্রে ওই দিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই পরীক্ষা হবে।

আরও পড়ুন: ইবিতে বছরজুড়ে যা ছিল আলোচনায়

ব্যাংকার্স সিলেকশন কমিটি জানিয়েছে, প্রবেশপত্র ব্যতিরেকে কোন প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। সামাজিক দূরত্ব মেনে সারিবদ্ধভাবে কেন্দ্রের অভ্যন্তরে প্রবেশ এবং চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ১ ঘন্টা পূর্বে পরীক্ষার্থীদেরকে পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষা শুরুর পর কোনো প্রার্থী কোনক্রমেই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না।

আরও পড়ুন: রাবিতে শিক্ষার্থীদের নিয়ম-শৃংঙ্খলা বিষয়ক নোটিশ প্রত্যাহার

প্রবেশপত্র (১ কপি) ব্যতীত কোন ধরণের কাগজ, বই, মানিব্যাগ, মোবাইল ফোন, ক্যালকুলেটর, ইলেক্ট্রনিক কার্ড (স্মার্ট কার্ড, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা অনুরুপ অন্য কোন কার্ড), স্মার্ট ওয়াচ বা অন্য কোনো ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা যাবে না।

“উপরোল্লিখিত কোন কিছু পরীক্ষা চলাকালীন সময়ে পাওয়া গেলে কিংবা অসদুপায় অবলম্বনের কোন চেষ্টা করলে পরীক্ষা বাতিল করা হবে। মাস্ক পরিধান ব্যতিরেকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা যাবে না এবং কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলে জানিয়েছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।”

আসন বিন্যাসসহ বিস্তারিত দেখতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ