সিনিয়র অফিসার পদে লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ

বাংলাদেশ ব্যাংক
বাংলাদেশ ব্যাংক  © ফাইল ছবি

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সাতটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠান জনবল নিয়োগের লিখিত পরীক্ষার সময়সূচির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এসব ব্যাংকে সিনিয়র অফিসার (প্রকৌশলী সিভিল) বা অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল) পদে লোক নেওয়া হবে। বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন: হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয়ে চাকরির সুযোগ

সোমবার বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (জেনারেল) পদের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সহকারী পরিচালক (এডি জেনারেল) পদের লিখিত পরীক্ষায় গত ২৭ নভেম্বর অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ ১৫০৬৬ জন পরীক্ষার্থী লিখিত পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হয়েছেন। আগামী ১৪ জানুয়ারি ঢাকা শহরের বিভিন্ন কেন্দ্রে ওই দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: এসএসসির ফল হতে পারে ৩০ ডিসেম্বর

ব্যাংকার্স সিলেকশন কমিটি জানিয়েছে, প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য আলাদা কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না। এমসিকিউর প্রবেশপত্র নিয়েই লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে প্রার্থীদের।

পরীক্ষার হলে প্রবেশের আগে প্রয়োজনীয় চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীকে পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের র‌্যাঙ্কিং প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ: সৌমিত্র শেখর

পরীক্ষার্থীদের পরীক্ষার হলে ক্যালকুলেটর ব্যতীত মোবাইল ফোন, স্মার্টওয়াচ, প্রবেশপত্রের একাধিক কপি ও অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ না করার নির্দেশনা দিয়েছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।

করোনাভাইরাসের কারণে মাস্ক না পরলে কোনো প্রার্থীকে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।

বিস্তারিত বিজ্ঞাপণে দেখুন- 


সর্বশেষ সংবাদ