সাধারণ বীমার নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস

আন্দোলনরত চাকরিপ্রার্থীরা
আন্দোলনরত চাকরিপ্রার্থীরা  © টিডিসি ফটো

এবার সাধারণ বীমা করপোরেশনের নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল (২৪ ডিসেম্বর) বেলা ৩টায় প্রতিষ্ঠানটির অফিস সহায়ক পদে লিখিত পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। এ ঘটনায় চাকরিপ্রার্থীরা একজনকে আটক করে পুলিশে দিয়েছে।

চাকরিপ্রার্থীরা জানান, পরীক্ষা শুরুর আগেই রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে তৌফিকুর রহমান নামে একজনকে তারা আটক করে। তাদের দাবি, তৌফিকুরের কাছে লিখিত পরীক্ষার উত্তর পাওয়া গেছে। পরীক্ষার প্রশ্ন দেখে তারা নিশ্চিত হয়েছেন। পরে আটক তৌফিকুরকে  পুলিশ মতিঝিল থানায় নিয়ে যায়।

আরও পড়ুন- ‘কাট-আউট’ পদ্ধতিতে ফাঁস হয় নিয়োগ পরীক্ষার প্রশ্ন

পরীক্ষার্থীরা এরপর কেন্দ্রের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। পরে নিয়োগ কর্তৃপক্ষের কর্মকর্তারা কেন্দ্রে এসে পরীক্ষা বাতিল করার কথা বলে যান। কিন্তু সন্ধ্যার পরও বাতিলের কোনো লিখিত আদেশ পাননি বলে জানান চাকরিপ্রার্থীরা।

এ বিষয়ে মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসির আরাফাত খান জানান, সাধারণ বীমা করপোরেশনের নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগে একজনকে চাকরিপ্রার্থীরা আটক করেছে। বর্তমানে থানায় আছেন তিনি। মামলার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন- আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয় থেকেই ফাঁস হয় নিয়োগ পরীক্ষার প্রশ্ন

এর আগে, ৬ নভেম্বর অনুষ্ঠিত সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনা ঘটে। এতে জড়িত থাকার অভিযোগে ব্যাংকারসহ পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছিলো। গ্রেপ্তার পাঁচ জনের মধ্যে চার জন ব্যাংকার ও একজন আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের টেকনিশিয়ান মোক্তারুজ্জামান রয়েল (২৬)। যাকে প্রশ্ন ও উত্তরফাঁসের মূল হোতা বলে বলছেন গোয়েন্দারা। ওই  পরীক্ষায় অংশ নেন ১ লাখ ১৬ হাজার ৪২৭ জন। পরীক্ষা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ১০০টি প্রশ্নের প্রিন্ট করা উত্তরপত্র ফেসবুকে পাওয়া যায়। প্রশ্নফাঁসের পর ব্যাংকের নিয়োগ পরীক্ষাটি বাতিল করে কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ