অপ্রীতিকর ঘটনা ছাড়া শেষ প্রাথমিকের দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের পরীক্ষা শেষ হয়েছে
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের পরীক্ষা শেষ হয়েছে  © ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের (খুলনা, রাজশাহী, ময়নমনসিংহ বিভাগ) পরীক্ষা শেষ হয়েছে। আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) তিন বিভাগের ২২টি জেলা শহরে সকাল ১০টা থেকে শুরু হওয়া পরীক্ষা চলে বেলা ১১টা পর্যন্ত। তবে কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এবার মন্ত্রণালয় ও অধিদপ্তরের সব কর্মকর্তাকে বিভিন্ন জেলায় মনিটরিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছিল। তারা দায়িত্বপ্রাপ্ত জেলায় পৌঁছে দায়িত্ব পালন করেন। দ্বিতীয় পর্বের পরীক্ষার্থী ছিলেন চার লাখ ৩৯ হাজার ৪৪৩ জন। কেন্দ্রের সংখ্যা ৬০৩টি এবং কক্ষ ৯ হাজার ৩৫৭টি। তবে কতজন উপস্থিত ছিলেন, তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এর আগে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষার বিষয়টি জানানো হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত জানান, সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা প্রশাসকরা স্ব-স্ব জেলার সকল পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

আরো পড়ুন: বিশ্ববিদ্যালয়ের টাকায় তিন পত্রিকায় বক্তব্য প্রচার কুবি উপাচার্যের

২০২৩ সালের ২০ মার্চ দ্বিতীয় পর্বের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। এর আগে প্রথম পর্বের (বরিশাল, সিলেট, রংপুর বিভাগ) পরীক্ষা ২০২৩ সালের ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। ২০ ডিসেম্বর লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ পর্বের মৌখিক পরীক্ষা চলমান।


সর্বশেষ সংবাদ