সরাসরি কমিশন্ড অফিসার নেবে নৌবাহিনী, জুলাইয়ে শেষ আবেদন

সরাসরি কমিশন্ড অফিসার নেবে নৌবাহিনী
সরাসরি কমিশন্ড অফিসার নেবে নৌবাহিনী  © সংগৃহীত

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ নৌবাহিনী। প্রতিষ্ঠানটি তাদের সরাসরি কমিশন্ড অফিসার পদে ২০২৪-এ ডিইও ব্যাচে জনবল নিয়োগ দেবে। অনলাইনে আবেদন করা যাবে। আবেদনের শেষ সময় ৬ জুলাই। 

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ নৌবাহিনী

ব্যাচের নাম: ২০২৪-এ ডিইও ব্যাচ

পদের নাম: কমিশন্ড অফিসার

১. শাখার নাম: ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা, পুরুষ
শিক্ষাগত যোগ্যতা: নেভাল আর্কিটেকচার/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক/স্নাতক (সম্মান)। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ ৩.০০ (৪ স্কেলে)।

২. শাখার নাম: শিক্ষা শাখা, পুরুষ ও মহিলা
শিক্ষাগত যোগ্যতা: ইংরেজি, মনোবিজ্ঞান,পদার্থ, রসায়ণ, এডুকেশনে স্নাতক (সম্মান)/স্নাতকোত্তর। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ এবং স্নাতকে (সম্মান) সিজিপিএ ৩.০০ (৪ স্কেলে)।

৩. শাখার নাম: শিক্ষা শাখা (ইঞ্জিনিয়ার) পুরুষ ও মহিলা।

শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে নিম্নবর্ণিত যেকোন বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উত্তরা পরীক্ষার ন্যূনতম জিপিএ ৪.৫০ সহ বিএসসি ইঞ্জিনিয়ারিং-এ ন্যূনতম সিজিপিএ ৩.০০ (৪-স্কেলে) প্রাপ্ত হতে হবে।

(১) সিভিল ইঞ্জিনিয়ারিং (২) আর্কিটেকচার (৩) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং।

বয়স: ০১ জানুযারী ২০২৪ তারিখে অনূর্ধ্ব ২৮ অথবা ৩০ বছর (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)। 

আরও পড়ুন: ৯ম ও ১৩তম গ্রেডে কর্মী নেবে বঙ্গবন্ধু মেরিটাইম ইউনিভার্সিটি

সব শাখার জন্য শারীরিক যোগ্যতা
পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি। উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্র বাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযোগ্য বিবেচিত হবেন।

b7d6d0e6-0806-416a-babd-30d74ff1b6b3

যেভাবে আবেদন
আগ্রহী প্রার্থীদের www.joinnavy.navy.mil.bd প্রবেশ করে ‘অ্যাপ্লাই নাউ’ অপশনে ক্লিক করে আবেদনপদ্ধতি অনুসরণ করতে হবে। আবেদনের শেষ পর্যায়ে অনলাইন ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিংয়ের (বিকাশ, রকেট, নগদ, ট্যাপ, ওকে ওয়ালেট, কিউক্যাশ, নেক্সাস, এমক্যাশ, অ্যামেক্স, ব্যাংক এশিয়া, এবি ব্যাংক) মাধ্যমে আবেদন ফি ৭০০ টাকা পরিশোধ করতে হবে। আবেদনপ্রক্রিয়া শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই প্রার্থীকে প্রাথমিক সাক্ষাৎকারের জন্য কল-আপ লেটার ও ফরম কমিশন–২এ ডাউনলোড ও প্রিন্ট করে পরবর্তীকালে প্রাথমিক সাক্ষাৎকারের সময় অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রসহ সঙ্গে আনতে হবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে ওয়েবসাইটে বুলেটিনে দেখানো নম্বরে বা ০১৭০৭৬০৯০১৭ নম্বরে সরাসরি যোগাযোগ করা যাবে।

বৈবাহিক অবস্থা: অবিবাহিত/বিবাহিত

বিস্তারিত বিজ্ঞপ্তিতে


সর্বশেষ সংবাদ