৩ পদে শিক্ষক নিয়োগ দেবে ঢাবির উদ্ভিদবিদ্যা বিভাগ

ঢাবির উদ্ভিদবিদ্যা বিভাগ
ঢাবির উদ্ভিদবিদ্যা বিভাগ  © সংগৃহীত

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটি তাদের উদ্ভিদবিদ্যা বিভাগে স্থায়ীভািবে তিনজন অধ্যাপক নিয়োগ দেবে। আগ্রহীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

পদের নাম: অধ্যাপক 

পদসংখ্যা: ৩টি

যোগ্যতা: প্রার্থীদের অবশ্যই এস.এস.সি. এবং এইচ.এস.সি.-তে ন্যূনতম প্রথম বিভাগ অথবা জিপিএ এর ক্ষেত্রে স্কেল ৫: এর মধ্যে ন্যূনতম ৪.২৫ সহ উদ্ভিদবিজ্ঞান বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রী পরীক্ষায় ন্যূনতম প্রথম বিভাগ অথবা সিজিপিএ ক্ষেত্রে 8.00 ফেলে ন্যূনতম ৩.৫০ অথবা কোন বিদেশি বিশ্ববিদ্যালয় হতে সমমানের ডিগ্রি প্রাপ্ত হতে হবে। যে বিশ্ববিদ্যালয়ে তাঁদের কমপক্ষে ০৩ (তিন) বছরের শিক্ষাদান ও গবেষণার অভিজ্ঞতাসহ স্বীকৃতমানের গবেষণা পত্রিকায়। (তিন)টি প্রকাশিত প্রবন্ধ থাকতে হবে। শিকারী জার্নাল এ প্রকাশিত প্রকাশনা গ্রহণ করা হবে না।

অভিজ্ঞতা: শিক্ষক হিসেবে অভিজ্ঞতা ও দক্ষতা এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ক্ষেত্রে বিশেষ করে ছাত্র/ছাত্রীদের সামগ্রিক শিক্ষা ও শিক্ষা আনুষঙ্গিত কর্মক পরিচালনায় বিশেষ অবদানও যোগ্যতা হিসাবে গণ্য করা হবে। অন্যান্য যোগ্যতা সমান থাকলে পিএইচ.ডি ডিগ্রীধারীগণ অগ্রাধিকার প্রদান করা যেতে পারে। যে সকল প্রার্থী অনার্স বা মাস্টার্স পরীক্ষায় প্রথম স্থান /সর্ব্বোচ সিজিপিএ অর্জন করেছে তাদের ক্ষেত্রে এস.এস.সি বা এইচ.এস.সি পরীক্ষায় যে কোন একটির অনুমোদিত শর্ত শিথিলযোগ্য। ইকোলজি অ্যান্ড এনভায়রনমেন্ট, ফিকোলজি সেল বায়োলজি, সাইটোজেনেটিস এবং বিবর্তন বিষয়ে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা যেতে পারে।

আবেদন যেভাবে: পে-অর্ডার/ব্যাংক ড্রাফটসহ ৮ (আট) কপি দরখা রেজিস্ট্রারের নিকট পৌঁছাইতে হবে। দরখাস্তের প্রত্যেক কপির সহিত সার্টিফিকেট, মার্কসিট/মোডসিট প্রশংসাপত্র এব অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত প্রতিলিপি সংযুক্ত করতে হবে।

আবেদন ফি: ৭৫০/- (সাতশত পঞ্চাশ) টাকা (রেজিস্ট্রারের অনুকূলে প্রদেয়)

আবেদনের শেষ সময়: দরখাস্ত জমা দেওয়ার শেষ তারিখ ২০ মার্চ ২০২৩