আলোর মিছিল পাঠাগারের ৩য় বর্ষে পদার্পণ

আলোর মিছিল পাঠাগারের বর্ষপূর্তি অনুষ্ঠান
আলোর মিছিল পাঠাগারের বর্ষপূর্তি অনুষ্ঠান  © টিডিসি ফটো

রংপুরের কাউনিয়া উপজেলার খানসামাহাটে অবস্থিত “আলোর মিছিল পাঠাগার” ৩য় বর্ষে পদার্পণ করেছে। মঙ্গলবার পাঠাগারটি তৃতীয় বর্ষে পদার্পণ করে।

এ উপলক্ষে অত্র অঞ্চলের শিক্ষার্থীদের নিয়ে ৪ মাস ব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক সিভিল সার্জন ও পরিচালক ডা. মো. রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলোর মিছিল প্রতিষ্ঠাতা ও পরিচালক মোহাম্মদ রিপন মিয়া।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হারাগাছ আশরান ইন্টারন্যাশনাল স্কুল পরিচালক এ আর এম মুজিবুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাঈদ হাসান।

উদ্বোধন শেষে সাবেক শিক্ষার্থী ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে একটি ভলিবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে বর্তমান শিক্ষার্থীরা জয়লাভ করে।

আলোর মিছিল পাঠাগারের ৪ মাস ব্যাপী এ আয়োজনে থাকবে ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন, দাবা, টিপু, ডাংগুলি, দাড়িয়াবান্ধাসহ নানা দেশীয় খেলা। শিক্ষা-সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্যে থাকবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বই-পড়া প্রতিযোগিতা, মজার গণিত কুইজ, বিজ্ঞান কুইজ, বুক রিভিউ, ফটোগ্রাফি, বিজ্ঞান প্রজেক্ট উপস্থাপনসহ আরও নানা প্রতিযোগিতা।

করোনা পরিস্থিতির কারণে প্রতিটি আয়োজন ভিন্ন ভিন্ন দিনে ও স্বাস্থ্যবিধি মেনে পালিত হবে বলে আয়োজকরা জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ