কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষায় অংশ নিতে কেন্দ্রে শিক্ষার্থীরা

কেন্দ্রের সামনে ভর্তিচ্ছু ও অভিভাবকদের ভিড়
কেন্দ্রের সামনে ভর্তিচ্ছু ও অভিভাবকদের ভিড়  © টিডিসি ফটো

আটটি কৃষি বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি পরীক্ষা আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে। বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এক ঘণ্টা এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় অংশ নিতে কেন্দ্রে প্রবেশ করেছেন ভর্তিচ্ছুরা।

সকালে রাজধানীর ইডেন মহিলা কলেজ কেন্দ্র ঘুরে দেখা যায়, নির্ধারিত সময়ের অনেক আগে থেকেই পরীক্ষার্থী ও অভিভাবকরা ভিড় করেছেন। কঠোর তল্লাশীর পরই তারা ভেতরে প্রবেশ করেন। ব্যাগ, ঘড়ি, মোবাইলসহ যেকোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশের ক্ষেত্রে কড়াকড়ি দেখা গেছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে কেন্দ্র ও কেন্দ্রের বাইরে অতিরিক্ত পুলিশও মোতায়েন রয়েছে।

আরো পড়ুন: রাবির ‘এ’ ইউনিটের দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ

জানা গেছে, ঢাকায় চারটি ও বাইরে ছয়টি মোট ১০টি কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরমধ্যে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৭ হাজার , ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২৬ হাজার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ১২ হাজার ২৫ জন, ইডেন মহিলা কলেজে ৩ হাজার ৫৮১ জন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ১২ হাজার ৫০০ জন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৭ হাজার জন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৪ হাজার জন, চট্টগ্রাম ভেটেরিনারি এবং পশু বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে ২ হাজার জন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ৩ হাজার ১৫৩ জন এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ১ হাজার ৯০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

ভর্তি কমিটির দেয়া তথ্য মতে, এ বছর ৭৯ হাজার ১৫৯ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন। আট কৃষি বিশ্ববিদ্যালয় এবার ৩৫৩৯জন শিক্ষার্থীকে ভর্তি নেবে। সে হিসেবে কৃষি গুচ্ছের একটি আসনের জন্য লড়বেন প্রায় ২৩ ভর্তিচ্ছু।


সর্বশেষ সংবাদ