রাবি ভর্তির লিখিত ও ব্যবহারিক পরীক্ষার সময়সূচি প্রকাশ

রাবি ভর্তির লিখিত ও ব্যবহারিক পরীক্ষার সময়সূচি প্রকাশ
রাবি ভর্তির লিখিত ও ব্যবহারিক পরীক্ষার সময়সূচি প্রকাশ  © ফাইল ছবি

২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণীর এমসিকিউ পরীক্ষা ইতোমধ্যে শেষ হয়েছে। এমসিকিউ শেষে ‘এ’ ইউনিটের কলা অনুষদভুক্ত ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা এবং নাট্যকলা বিভাগ, সংগীত বিভাগ ও চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপ্তিতে বলা হয়েছে, আগামী ১২ আগস্ট সকাল ৯-১০টা ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা এবং চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষা ১২ আগস্ট ১১-১২ টায় অনুষ্ঠিত হবে।

এছাড়া সংগীত ও নাট্যকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা যথাক্রমে আগামী ১১, ১২, ১৪ এবং ১৬ আগস্ট অনুষ্ঠিত হবে। তবে সংগীত ও নাট্যকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষার সময় আগামী ৭ আগস্ট জানা যাবে।

আরও পড়ুন: গুচ্ছের ‘ক’ ইউনিটে কত পেলে ভর্তির সুযোগ মিলবে?

এর আগে, ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৬ জুলাই। এ পরীক্ষায় উপস্থিত ছিলেন ৬১ হাজার ৯০ জন শিক্ষার্থী। গড় উপস্থিতর হার ছিল ৯০ দশমিক ৮৬ শতাংশ। এরপর গত মঙ্গলবার (২ আগস্ট) রাতে কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

‘এ’ ইউনিটে ৫৫ দশমিক ৩৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে গ্রুপ-১-এ পাসের হার ৪৮ দশমিক ৯০ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮২ দশমিক ৮০। গ্রুপ-২-এ পাসের হার ৫৯ দশমিক ৭৪ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক ৭৫। গ্রুপ-৩-এ পাসের হার ৬২ দশমিক ৩৩ ও সর্বোচ্চ নম্বর ৯৩ দশমিক ১৫। গ্রুপ-৪-এ পাসের হার ৫০ দশমিক ৩৯ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৮৪ দশমিক ৬৫।


সর্বশেষ সংবাদ