গুচ্ছের ‘ক’ ইউনিটের ফল প্রকাশের সময় নিয়ে যা জানা গেল 

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

দেশের ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। আগামীকাল বুধবার ফল প্রকাশ করা হতে পারে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘ক’ ইউনিটের ফল তৈরির কাজ চলছে। গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহবায়ক, এবং গুচ্ছের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞানের শিক্ষকদের সমন্বয়ে ফল তৈরি করা হচ্ছে। 

ওই সূত্র আরও জানায়, ফল তৈরির কাজ ইতোমধ্যে ৮০ শতাংশ শেষ হয়েছে। এখন শেষ মুহূর্তের কাজ চলছে। বৃহস্পতিবার সকালের মধ্যে ফল তৈরির কাজ শেষ করে কোর কমিটির অনুমোদন চাওয়া হবে। কোর কমিটি অনুমোদন দিলে এদিনই ফল প্রকাশ করা হবে। অনুমোদন না পেলে আগামী শুক্রবার ফল প্রকাশ করা হতে পারে।

আরও পড়ুন: রাবির ‘সি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর পেলেন মিতুল

এ প্রসঙ্গে জানতে চাইলে গুচ্ছের টেকনিক্যাল কমিটির আহবায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘ক’ ইউনিটের ফল তৈরির কাজ চলছে। দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ হবে।

ফল প্রকাশের সময় জানতে চাইলে তিনি আরও বলেন, আগামীকাল সকালের মধ্যে সব কাজ শেষ করে গুচ্ছের মূল কমিটির কাছে ফল হস্তান্তর করা হবে। তারা অনুমোদন দেওয়ার পর ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত শনিবার (৩০ জুলাই) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত সারাদেশের ১৯ কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে গুচ্ছের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।


সর্বশেষ সংবাদ