রাবি ভর্তিযুদ্ধ: ভোর থেকেই কেন্দ্রে আসছেন ভর্তিচ্ছু-অভিভাবকেরা

রাবি ভর্তিযুদ্ধে অংশ নিতে শেষ মূহুর্তের প্রস্তুতিতে ভর্তিচ্ছুরা
রাবি ভর্তিযুদ্ধে অংশ নিতে শেষ মূহুর্তের প্রস্তুতিতে ভর্তিচ্ছুরা  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ সোমবার। পরীক্ষা উপলক্ষে ভোর থেকেই কেন্দ্রে আসতে শুরু করেছেন ভর্তিচ্ছু ও অভিভাবকেরা। সোমবার ভোরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন যায়গায় এ দৃশ্য দেখা যায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২৫ জুলাই ‘সি’ ইউনিটে প্রথম শিফটের ভর্তি পরীক্ষা শুরু হবে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত। চার শিফটে অনুষ্ঠিত হবে প্রথম দিনের ভর্তি পরীক্ষা। বেলা ১১টা থেকে ১২টা, দুপুর ১টা থেকে ২টা এবং সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পরীক্ষা চলবে। ক্যাম্পাসের প্রতিটি কেন্দ্রে পরীক্ষার ৩০ মিনিট পূর্বে প্রবেশ করতে পারবে পরীক্ষার্থীরা। এবছর ‘সি’ ইউনিটে মোট ভর্তিচ্ছু শিক্ষার্থী সংখ্যা ৭২ হাজার ৪১০ জন।

ক্যাম্পাস ঘুরে দেখা যায়, ভোর থেকেই বিশ্ববিদ্যালয়ের প্রধান তিন ফটক দিয়ে প্রবেশ করছে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকেরা। অনেকে রাত থেকেই ক্যাম্পাসে অবস্থান করছেন। আবার কেউ ক্যাম্পাসে এসেছেন মধ্যরাতে। ভোরেই নিজ নিজ কেন্দ্র চিনে রাখতে ভবনগুলোর সামনে পৌঁছাচ্ছেন তারা।

আরো পড়ুন: রাবির ভর্তিযুদ্ধ শুরু আজ

ফেনী থেকে আসা মো. নাসিরুদ্দিন নামের এক অভিভাবক বলেন, গতকাল রাতেই ক্যাম্পাসে পৌঁছেছি। ভোরে পরীক্ষা কেন্দ্র চেনার জন্য ভবনের দিকে যাচ্ছি। শহিদুল্লাহর কলা ভবনে আমার মেয়ের সিট পড়েছে।

নাজমা নামের এক ভর্তিচ্ছু বলেন, ‘আমি বিশ্ববিদ্যালয়ের হলেই রাতে ছিলাম। সকালে কেন্দ্রে এসেছি। এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনে আমার সিট পড়েছে। তাই ভবনের সামনে বসে টুকটাক প্রস্তুতি নিচ্ছি।’

এমন অনেক ভর্তিচ্ছু ও অভিভাবক দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রবেশ করছেন এবং নিজেদের ছেলে-মেয়ের সিট খোঁজতে ভবনগুলোতে ঘুরছেন।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৫-২৭ জুলাই। এবছর এ, বি ও সি ইউনিটের মোট ভর্তিচ্ছু শিক্ষার্থী সংখ্যা ১ লাখ ৭৮ হাজার। ৮০টি বহুনির্বাচনি প্রশ্নে মান ১০০। ১ ঘন্টা সময়সীমা এ পরীক্ষার পাশ নম্বর ৪০। 


সর্বশেষ সংবাদ