গুচ্ছ ভর্তি: আইসিটি বাদ দিতে তথ্য সংগ্রহ

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী   © ফাইল ফটো

২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় আইসিটি বিষয় বাদ দিতে তথ্য উপাত্ত সংগ্রহ করেছে সিলেবাস প্রণয়ন কমিটি। সংগৃহীত তথ্য-উপাত্ত বিশ্লেষণ শেষে এ বিষয়ে চূরান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সম্প্রতি অনুষ্ঠিত গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত সিলেবাস প্রণয়ন কমিটির সভায় এই তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়।

সভা সূত্র জানা গেছে, ভর্তি পরীক্ষা থেকে আইসিটি বিষয় বাদ দেওয়া হবে কি না, আইসিটি না রাখলে এর পরিবর্তে কোন বিষয় অন্তর্ভুক্ত করা হবে, শুধু বিজ্ঞান বিভাগের জন্য নাকি বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা এবং মানবিক তিন ইউনিট থেকেই আইসিটি বাদ দেওয়া হবে সে বিষয়ে আলোচনা হয়েছে। এসব বিষয়ে সিদ্ধান্ত নিতে বেশ কিছু তথ্য সংগ্রহ করা হয়েছে। 

ওই সূত্র আরও জানায়, সভায় যে তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে সেগুলো সিলেবাস প্রণয়ন কমিটির সদস্যরা যাচাই করবেন। এরপর পরবর্তী সভায় নিজেদের মতামত ব্যক্ত করবেন। সদস্যদের মতামতের ভিত্তিতে আইসিটি বিষয় বাদ দেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে সিলেবাস প্রণয়ন কমিটির আহবায়ক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের একটি সভা হয়েছে। আমরা কিছু তথ্য-উপাত্ত সংগ্রহ করেছি। পরবর্তী সভায় আইসিটি বিষয় বাদ দেয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ