‘সেকেন্ড টাইম’ নিয়ে সিদ্ধান্ত ৮ এপ্রিলের মধ্যে

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সেকেন্ড টাইম সুযোগ দেয়া হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নিতে খুব শিগগিরই বৈঠক করবে উপাচার্যরা। আগামী ৮ এপ্রিলের মধ্যে এই সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণে আগামী ৮ এপ্রিল রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বিকেল ৩টায় উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের সভা অনুষ্ঠিত হবে। এই সভার পূর্বেই বৈঠকে বসবে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। তিনি বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে খুব দ্রুত আমাদের সভা হবে। ৮ এপ্রিল বিশ্ববিদ্যালয় পরিষদের সভা রয়েছে। এই সভার পূর্বেই আমরা বৈঠক করবো।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণে উপাচার্যদের সভা ৮ এপ্রিল

গুচ্ছ ভর্তি পরীক্ষায় সেকেন্ড টাইম সুযোগ রাখা হবে কিনা এমন প্রশ্নের জবাবে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন আরও বলেন, বৈঠকে সবার সাথে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির একটি সূত্র জানিয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে অনুষ্ঠিত হবে। এটি প্রায় নিশ্চিত। তবে গুচ্ছে সেকেন্ড টাইম থাকবে কিনা সেটি নিয়ে অনিশ্চয়তা কাটছে না। কেননা কয়েকজন উপাচার্য চান না গুচ্ছে সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ থাকুক। এর মধ্যে ভর্তি পরীক্ষার মূল দায়িত্ব পালন করা একজন উপাচার্যও রয়েছেন।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষার হলে যে কাজগুলো আপনাকে এগিয়ে রাখবে

নাম প্রকাশে অনিচ্ছুক গুচ্ছভুক্ত একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, গুচ্ছের অধিকাংশ উপাচার্য সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার পক্ষে থাকলেও কয়েকজন উপাচার্য সেকেন্ড টাইম চান না। এর মধ্যে শাবিপ্রবি অন্যতম। ভর্তি পরীক্ষার মূল দায়িত্ব এবারও ওই বিশ্ববিদ্যালয়ের ওপর থাকছে। ফলে সেকেন্ড টাইমের বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না। ভর্তি পরীক্ষা নিয়ে আয়োজিত সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।


সর্বশেষ সংবাদ