গার্হস্থ্য অর্থনীতির সাবজেক্ট চয়েজ ২৩ নভেম্বর, সাত কলেজের ৫ ডিসেম্বর

ফল প্রকাশ অনুষ্ঠানে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান
ফল প্রকাশ অনুষ্ঠানে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘গার্হস্থ্য অর্থনীতি’ ইউনিট ও অধিভুক্ত সরকারি সাত কলেজের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এদিন সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশিত হয়।

বুধবার (১৭ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন।

ঢাবি উপাচার্য বলেন, গার্হস্থ্য অর্থনীতি ইউনিটে ভর্তি হতে আগ্রহী পাসকৃত সকল ছাত্রীকে আগামী ২৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে কলেজ এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

এছাড়া এই ইউনিটে ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২১ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

কোটার বিষয়ে তিনি বলেন, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২১ নভেম্বর থেকে ২৮ নভেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

সাত কলেজের সাবজেক্ট চয়েজের বিষয়ে উপাচার্য বলেন, আগামী ৫ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিষয় পছন্দক্রম ফরম ফরম পাওয়া যাবে। নির্দিষ্ট তারিখের মধ্যে ফরম পূরণ করতে হবে।

উপাচার্য বলেন, কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ২১ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে নির্দিষ্ট ফরমে আবেদন করতে হবে। এছাড়া সাত কলেজের এই ইউনিটের ফল পুনর্নিরীক্ষণের জন্য ২১ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত ভর্তিচ্ছুরা সময় পাবে।


সর্বশেষ সংবাদ