গুচ্ছের তৃতীয় ধাপে এসএমএস পাবেন ১১ হাজার ১৯৬ জন

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষায় তৃতীয় ধাপে চূড়ান্ত আবেদনের টাকা জমা দেওয়ার জন্য  ১১ হাজার ১৯৬ জন শিক্ষার্থী এসএমএস পাবেন। তবে প্রথম ও দ্বিতীয় ধাপের পর প্রাথমিক আবেদনে বাদ পড়াদের সবাই তৃতীয় ধাপে আবেদন করতে পারবেন।

ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, শনিবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৫টা থেকে আবেদন শুরু হয়ে চলবে আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত। প্রথম ও দ্বিতীয় ধাপের পরবর্তী সকল আগ্রহী আবেদনকারীরা আবেদন ফি ছাড়াই তৃতীয় ধাপে আবেদন করতে পারবেন।

সূত্র জানায়, প্রাপ্ত আবেদকারীদের মধ্য হতে ভর্তি নির্দেশিকায় উল্লেখিত নিয়মানুসারে প্রয়োজনীয় সংখ্যক আবেদনকারীকে (এসএমএস এর মাধ্যমে জানানো হবে) আগামী ১৪ সেপ্টেম্বর বেলা ২টা হতে ১৬ সেপ্টেম্বর সকাল ১০ টার মধ্যে অবশ্যই আবেদন ফি পরিশোধ করতে হবে। অন্যথায় আবেদন বাতিল হয়ে যাবে। পরবর্তীতে পরীক্ষার আসন খালি থাকা সাপেক্ষে আবেদনকারীদের মধ্য হতে একই পদ্ধতিতে মেধার ভিত্তিতে পর্যায়ক্রমে ফি পরিশোধের মাধ্যমে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা এবার বাদ পড়া ৩৪ হাজার শিক্ষার্থীদের সবাইকে আবেদনের সুযোগ দেব। প্রথম প্রক্রিয়ায় ৩৪ হাজারের মধ্যে যে সব শিক্ষার্থী আবেদন করবে তাদের থেকে আমরা আমাদের যে কয়টা আসন খালি আছে শুধুমাত্র সে কয়েকজনকেই পেমেন্টের জন্য এসএমএস পাঠাবো।

তিনি আরও বলেন, এ প্রক্রিয়া শেষেও যদি ৩৪ হাজার শিক্ষার্থীদের মধ্য থেকে আগ্রহী কোন প্রার্থী বাদ পড়ে থাকেন তাদেরও আবার সুযোগ দেয়া হবে। এ পর্যায়ে আমরা আর ঘোষণা দিয়ে প্রার্থীদের আবেদন নেব না। এখন যারা বাকি থাকবে তাদের থেকে আগ্রহী প্রার্থীদের মধ্য হতে মেধার ভিত্তিতে ক্রমান্বয়ে খালি আসন ফিলআপ করে নেব।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাত ১১টা ৫৯ মিনিটে দ্বিতীয় ধাপের আবেদনের সময় শেষ হয়েছে। পরে আজ শনিবার সকাল ১০টা পর্যন্ত এ ধাপে আবেদনকারী শিক্ষার্থীরা ফি জমা দিয়েছেন। দ্বিতীয় ধাপে বিজ্ঞান বিভাগে মোট ১ লাখ ২০ হাজার ৭০৯ জন শিক্ষার্থী আবেদন করছেন। এ বিভাগে আবেদন সংখ্যা খালি রয়েছে ১১ হাজার ১৯৬টি।


সর্বশেষ সংবাদ