ঢাবি অধিভুক্ত কলেজে ভর্তির টাকা জমা ও মাইগ্রেশন বন্ধের সময় শেষ আজ

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা
বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা  © ফাইল ছবি

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ও উপাদানকল্প কলেজে ভর্তির দ্বিতীয় ধাপে বরাদ্দ করা বিষয়ের জন্য ভর্তির আগ্রিম টাকা পরিশোধের সময় শেষ হচ্ছে আজ রোববার (৯ সেপ্টেম্বর)। একইসঙ্গে অটোমাইগ্রেশন বন্ধের সময়ও আজ শেষ হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ৪ সেপ্টেম্বর দ্বিতীয় ধাপের বিষয় বরাদ্দ প্ৰকাশ করা হয়।

অনলাইন ভর্তি কমিটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদানকল্প সরকারি সাত কলেজ, প্রকৌশল ও প্রযুক্তি কলেজ এবং গার্হস্থ্য বিজ্ঞান কলেজসমূহে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তির দ্বিতীয় ধাপের বিষয় বরাদ্দ প্রকাশ করা হয়েছে। নতুন শিক্ষার্থী যারা প্রথমবারের মতো একটি কলেজে বিষয় বরাদ্দ পেয়েছে তাদের আগামী রোববারের (৮ সেপ্টেম্বর) মধ্যে ভর্তির আগাম টাকা (গার্হস্থ্য বিজ্ঞান ইউনিটের জন্য ৫০ এবং অন্যান্য ইউনিটের জন্য ৩ হাজার) টাকা পরিশোধ করতে হবে।

আরো পড়ুন: মন্ত্রণালয়ের ‘ভুলে’ কপাল পুড়েছে ৬ শিক্ষাপ্রতিষ্ঠানের অর্ধশতাধিক শিক্ষকের

অটোমাইগ্রেশন বন্ধ করা হলে তা পুনরায় চালু করা যাবে না। যে সব শিক্ষার্থী প্রথম ধাপের বরাদ্দপ্রাপ্ত বিষয়ে অটোমাইগ্রেশন বন্ধ করেছে তাদের কিছু করণীয় নেই। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ