ঢাবি চারুকলার ক্লাস শুরু হবে নির্ধারিত সময়ের একদিন পর

ঢাবির চারুকলা অনুষদ
ঢাবির চারুকলা অনুষদ  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তির জন্য শেষ ধাপের ভর্তি প্রক্রিয়া চলছে। এ প্রক্রিয়া শেষে ১ জুলাই ক্লাস শুরু হবে বলে জানিয়েছে অনলাইন ভর্তি কমিটি। তবে চারুকলা অনুষদের ক্লাস শুরু হবে ২ জুলাই। পঞ্চম ধাপের বিষয় বরাদ্দের পর শুক্রবার ও শনিবার ভর্তির প্রাথমিক প্রক্রিয়া হিসেবে টাকা পরিশোধ ও গ্রেডশিট জমা দিতে হবে। 

চারুকলা অনুষদের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষায় চূড়ান্তভাবে নির্বাচিত পছন্দক্রম অনুযায়ী চূড়ান্তভাবে বিভাগ বরাদ্দপ্রাপ্ত আবেদনকারী ছাত্র-ছাত্রীদের আগামী ১০ থেকে ১২ জুন পর্যন্ত অনলাইনে ভর্তি ফি প্রদানসহ, বেতনাদি ও অন্যান্য ফি পরিশোধ করতে হবে। এরপর চারুকলা অনুষদের ডিন অফিসে সশরীরে হাজির হয়ে ভর্তি প্রক্রিয়া শুরু করতে হবে তাদের।

ফি পরিশোধের পর শিক্ষার্থীরা অনলাইন থেকে নিজ নিজ জমাদান রশিদ (শিক্ষার্থীর অংশ, বিভাগ ও হলের অংশ, হিসাব পরিচালকের অংশ) ডাউনলোড ও প্রিন্ট করবে।

আরো পড়ুন: ঢাবির চূড়ান্ত ধাপে ভর্তি প্রক্রিয়া শুরু আজ, ক্লাস শুরু ১ জুলাই

শিক্ষার্থীকে আগামী ১০ থেকে ১২ জুন চারুকলা অনুষদের ডিন অফিসে (সকাল ১০ টা থেকে বেলা ১টা পর্যন্ত) সশরীরে উপস্থিত হয়ে ভর্তি প্রক্রিয়া শুরু করতে হবে। নির্ধারিত সময়ের পর কোন অবস্থাতেই ভর্তি হওয়ার সুযোগ থাকবে না ।

শিক্ষার্থীদের (ক) ডাউনলোডকৃত টাকা জমাদান রশিদ, (খ) তিন কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি, (গ) ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি (ঘ) পিতা/মাতা/বৈধ অভিভাবকের আয়ের সনদ (ঙ) এসএসসি পরীক্ষার সনদ, নম্বরপত্র, প্রশংসাপত্র এবং এইচএসসি পরীক্ষার নম্বরপত্র, প্রশংসাপত্রের ৫ সেট ফটোকপি ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আসতে হবে।

ওরিয়েন্টেশন প্রোগ্রামের মধ্যে দিয়ে ক্লাস শুরু হবে আগামী ২ জুলাই (মঙ্গলবার) সকাল ১১ টায়। চারুকলা অনুষদের ওসমান জামাল মিলনায়তনে এ আয়োজন করা হবে। চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ