মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় সেরা দশ যারা

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম দশ জন
মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম দশ জন  © টিডিসি ফটো

২০২৩-২৪ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে সরকারি মেডিকেলে উত্তীর্ণ হয়েছেন ৫৩৮০ জন। এতে আবেদন করেছিলেন ১ লাখ ৪ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী। তীব্র এ প্রতিযোগিতায় জাতীয় মেধায় শীর্ষ ১০ জনের তালিকা প্রকাশ করা হল।    

মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় সেরা দশ হলেন যারা— প্রকাশিত ফলে জাতীয় মেধায় প্রথম স্থান অধিকার করেছেন হলিক্রস কলেজের ছাত্রী তানজিম মুনতাকা সর্বা। দ্বিতীয় স্থান অধিকার করেছেন নটর ডেম কলেজের শিক্ষার্থী তাজওয়ার হাসনাত তোহা। তৃতীয় স্থান অধিকার করেছেন আহমদ আব্দুল্লাহ জামি। চতুর্থ স্থান অধিকার করেছেন মাশকুরা খন্দকার মেধা। পঞ্চম স্থান অধিকার করেছেন হলিক্রস কলেজের শিক্ষার্থী মোছা: ফাওজিয়া ফারিহা।

ষষ্ঠ স্থান অধিকার করেছেন মির্জাপুর ক্যাডেট কলেজের রাইয়্যাদ। সপ্তম স্থান অধিকার করেছেন শেরউড ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের রাবেয়া খাতুন রুমা। অষ্টম স্থান অধিকার করেছেন শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজের মো. মেসবাহুল ইসলাম। নবম স্থান অধিকার করেছেন নটর ডেম কলেজের ইরাম আহনাফ। দশম স্থান অধিকার করেছেন মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের সোমাইয়া তাসনিম তিরানা।

ভর্তি পরীক্ষায় প্রথম হওয়ার অনুভূতি জানতে চাইলে তানজিম মুনতাকা সর্বা জানান, ছোট বেলা থেকেই আমার বাবা-মা চাইতেন আমি ডাক্তার হই। পরিবারে কেউ চিকিৎসক না থাকায় বাবা মা চাইতেন আমি যেন ডাক্তার হই। সেই চাওয়া থেকেই আমারও ইচ্ছা ছিল ডাক্তার হব। পরিশ্রম করেছি, তবে প্রথম হব এটা ভাবিনি। 

দ্বিতীয় স্থান অধিকার করা নটর ডেম কলেজের শিক্ষার্থী তাজওয়ার হাসনাত ত্বোহা তার ফলাফলের অনুভূতি জানাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে স্ট্যাটাস দেন। তিনি বলেন, মহান আল্লাহর অশেষ মেহেরবানিতে এমবিবিএস ভর্তি পরীক্ষা ২০২৩-২৪ সেশনে জাতীয় মেধাতালিকায় দ্বিতীয় স্থান অর্জন করেছি। মহান রাব্বুল আল আমিনের নিকট অনন্ত অসীম কৃতজ্ঞতা আমাকে এই সম্মানিত আসনে আরোহিত হতে মনোনীত করার জন্য।

ভর্তির তারিখ
সরকারি মেডিকেল কলেজে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির সময়সীমা আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। আর বেসরকারি মেডিকেল কলেজে ভর্তির অনলাইন আবেদন গ্রহণের বিজ্ঞপ্তি আগামী ১৪ ফেব্রুয়ারি  প্রকাশিত হবে।


সর্বশেষ সংবাদ