মেডিকেলের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ৯ জানুয়ারি

মেডিকেল শিক্ষার্থী
মেডিকেল শিক্ষার্থী  © ফাইল ছবি

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের দেশি শিক্ষার্থীদের ভর্তি বিজ্ঞপ্তি আগামী ৯ জানুয়ারি প্রকাশিত হবে। ১০ জানুয়ারি থেকে ভর্তি আবেদন শুরু হবে। আর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ ফেব্রুয়ারি। 

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা সংক্রান্ত প্রস্তাবনা থেকে এসব তথ্য জানা গেছে। প্রস্তাবনাটি আগামী রোববার (২৪ ডিসেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাথে অনুষ্ঠিত সভায় উপস্থাপন করা হবে।

ভর্তি পরীক্ষার প্রস্তাবনা থেকে জানা গেছে, বিদেশী শিক্ষার্থীদের ভর্তি বিজ্ঞপ্তি আগামী ৪ জানুয়ারি প্রকাশ করা হবে। দেশি শিক্ষার্থীদের বিজ্ঞপ্তি প্রকাশ হবে ৯ জানুয়ারি। ১০ জানুয়ারি সকাল ১০টা থেকে আবেদন গ্রহণ শুরু হয়ে চলবে ২৩ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। অনলাইনে আবেদন ফি জমা দেওয়া যাবে ২৪ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

প্রস্তাবনা অনুযায়ী, ভর্তি পরীক্ষার্থীদের রোল নম্বর প্রদান,  সিট প্ল্যান তৈরি, টেলিটকে সিট প্ল্যান প্রেরণ, প্রবেশপত্র তৈরি এবং অন্যান্য কার্যক্রম ২৬ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারির মধ্যে সম্পাদন করা হবে। ভর্তিচ্ছুদের প্রবেশপত্র বিতরণ শুরু হবে ৫ ফেব্রুয়ারি থেকে। যা চলবে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত। ৯ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 


সর্বশেষ সংবাদ