‘ভালো পরীক্ষা’ নিতে পরীক্ষার্থীদের কাছ থেকে ৫০০ টাকা আদায়

গলাচিপা সরকারি কলেজ কেন্দ্র
গলাচিপা সরকারি কলেজ কেন্দ্র  © ফাইল ছবি

বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) বিএ ও বিএসএস পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার (২৮ অক্টোবর) গলাচিপা সরকারি কলেজ কেন্দ্রে বাংলা ভাষা-১, ইসলামিক স্টাডিজ-২ পরীক্ষা হয়েছে। এ পরীক্ষায় কর্তৃপক্ষ ২৫০ জন পরীক্ষার্থীর কাছ থেকে জন প্রতি ৫০০ টাকা করে আদায় করেছে বলে অভিযোগ উঠেছে।

‘ভালোভাবে’ পরীক্ষা দিতে ও মসজিদ উন্নয়নের নামে এ টাকা আদায় করা হয়েছে। কলেজ কর্তৃপক্ষের দাবি, প্রশাসনের সঙ্গে কথা বলে এ টাকা নিয়েছে তারা।

বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ ও বিএসএস পরীক্ষা-২০২০ ( ১৩তম ব্যাচ হতে ২০তম ব্যাচ) প্রথম থেকে ষষ্ঠ সেমিস্টারের এ পরীক্ষা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পরীক্ষার্থী জানান, যাতে ‘ভালোভাবে’ পরীক্ষা দিতে পারি আমরা, সেজন্য কর্তৃপক্ষ প্রতি বছর এ ফি নেয়।

গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফোরকান কবির বলেন, বাউবির পরীক্ষায় অনেক খরচ। খরচ উঠে না। প্রশাসনের সঙ্গে আলাপ-আলোচনা করে ও কলেজ সংলগ্ন মসজিদের উন্নয়নে ৫০০ টাকা আদায় করেছি।

গলাচিপার ইউএনও (অতিরিক্ত দায়িত্ব) মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখবো। টাকা আদায়ের ব্যাপারে কোনো অনুমতি দেইনি।


সর্বশেষ সংবাদ