ঢাবির হল ক্যান্টিনে পঁচা খাবার, তালা দিলেন শিক্ষার্থীরা

কবি জমিস উদ্দিন হল
কবি জমিস উদ্দিন হল   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসীম উদ্দিন হলের ক্যান্টিনে পঁচা খাবার পরিবেশনের অভিযোগে ওই হলের ক্যান্টিনে তালা ঝুলিয়ে দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। আজ শুক্রবার (২৬ আগষ্ট) দুপুরে এই ঘটনা ঘটে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই ক্যান্টিন বন্ধ থাকবে বলে জানান হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

শিক্ষার্থীরা জানান, ক্যান্টিনের সব খাবারই পঁচা এবং দুর্গন্ধযুক্ত। ভাতের নামে খাওয়ানো হচ্ছে চালের গুড়ি। এছাড়া সব ধরণের মাছ-মাংস ও তরকারি বাসি ও পঁচা। এ সময় তারা ম্যানেজার মোবারককে অপসারণ এবং ক্যান্টিন পরিষ্কার ও মানসম্মত করার আগ পর্যন্ত তালাবদ্ধ রাখার হুঁশিয়ারি দেন।

আরও পড়ুন: ববির পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরে জনবল সংকট, ভোগান্তিতে শিক্ষার্থীরা

সরেজমিনে দেখা যায়,ক্যান্টিনের রান্না ঘরের অবস্থা খুব নোংরা। রান্না করার ভাতের পাশেই রাখা আছে বাসন ধোয়ার পানি। যেখান থেকে সহজেই পানি ভাতে পড়বে। এছাড়াও ভাতে আছে পোকা। রান্না করা মুরগীতে দেখা যায় পালক। এছাড়াও ফ্রিজের ভেতরের বেশিরভাগ খাবারই পচা, নষ্ট এবং দুর্গন্ধযুক্ত।

ঘটনার এক পর্যায়ে কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ, হাউজ টিউটর ড. মো. জহিরুল ইসলাম, হল ছাত্রলীগের সভাপতি ওয়ালিউল সুমন ও সাধারণ সম্পাদক লুৎফুর রহমান এসে যথাযোগ্য ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দিয়ে শিক্ষার্থীদের শান্ত করেন।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, তাকে (ক্যান্টিন ম্যানেজার) অনেকদিন থেকে সতর্ক করা হয়েছিল যাতে ভালো খাবার পরিবেশন করা হয়। কিন্তু সে আমাদের কথার কোন গুরুত্ব না দিয়ে পোকা ও দুর্গন্ধযুক্ত খাবার পরিবেশন করে আসছিলো। যার কারণে আমরা এই ক্যান্টিন বন্ধ করে দিয়েছি।


সর্বশেষ সংবাদ