জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাবিতে মশাল মিছিল

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাবিতে মশাল মিছিল
জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাবিতে মশাল মিছিল  © টিডিসি রিপোর্ট

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি ‘গণবিরোধী সিদ্ধান্ত’ উল্লেখ করে এর প্রতিবাদ জানিয়ে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। সোমবার (৮ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে মশাল মিছিল শুরু হয়। পরে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে জোহা চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় দলের নেতাকর্মীরা।

বিপ্লবী ছাত্র মৈত্রীর সাংগঠনিক সম্পাদক হাসান শাহরিয়ারের সঞ্চালনায় সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলন বলেন, মধ্যরাতে তেলের দাম বাড়ায় আমাদের সহযোদ্ধারা গতকাল শাহবাগে দাঁড়িয়ে ছিল। কিন্তু সেখানে সরকারের একটি বাহিনী আমাদের বন্ধুদের উপর হামলা করে। তারা হামলা করেই ক্ষান্ত হয়নি, আমাদের এগারো জন সহযোদ্ধার নামে মামলাও দিয়েছেন।

তিনি বলেন, যখন সারাবিশ্বে তেলের দাম কমে, তখন কিভাবে আমাদের দেশে তেলের দাম বাড়ে? একদিকে সরকার জনগণের জীবনকে অতিষ্ঠ করেছে, অন্যদিকে লুটপাট জারি রাখতে তারা জ্বালানির দাম বৃদ্ধি করেছে।

আরও পড়ুন: শাহবাগে পুলিশের উপর হামলার অভিযোগে মামলা

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রাবি শাখার আহ্বায়ক রিদম শাহরিয়ার বলেন, সরকার ডিজেলের দাম ১১৪ টাকা করেছে। এ দাম সরকার ইচ্ছা করলে, ৭০ টাকা রাখতে পারতো। অর্থনৈতিক সংকটের মধ্যে দেশ রয়েছে। কিন্তু এ কথা জনগণের সামনে তারা উন্মোচন করতে চায় না। 

রাবি শাখা ছাত্র ইউনিয়নে সভাপতি শাকিলা খাতুন বলেন, আমরা কেউ পরিবার থেকে বিচ্ছিন্ন নই। তাই আমারা জানি এই তেলের মূল্য বৃদ্ধিতে আমাদের পরিবার, সমাজের উপর কি প্রভাব ফেলছে। আন্তর্জাতিক বাজারে তেলের দাম নিম্নমুখী, অথচ দেশে তা উর্ধ্বমূখি। ফলে তেলের দাম জন মানুষের নাগালের বাহিরে। যা কোন ভাবেই ঠিক নয় বলে জানান এ ছাত্রনেত্রী।

সমাবেশে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, বিপ্লবী ছাত্র মৈত্রী এবং ছাত্র ফেডারেশনের প্রায় ১৫ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ