জাবির ভিসি প্যানেল নির্বাচনের নির্দেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য নিয়োগের জন্য সিনেটের তিন সদস্যের উপাচার্য প্যানেল নির্বাচনের জন্য নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (২৫ জুলাই) মন্ত্রণালয়ের বিশ্ববিদ্যালয় বিভাগের অতিরিক্ত সচিব আবু ইউসুফ আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইউসুফ আহমেদ বলেন, প্রায় মাসখানেক আগেই উপাচার্য প্যানেল নির্বাচনের জন্য বর্তমান উপাচার্য অধ্যাপক নুরুল আলমকে মৌখিক নির্দেশনা দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় অ্যাক্ট অনুযায়ী উপাচার্য মহোদয় পরবর্তী ব্যবস্থা নেবেন।

আরও পড়ুন: রাবির ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরে চায় অভিভাবকেরা

কতদিনের মধ্যে প্যানেল নির্বাচন হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা উপাচার্যকে বলা হয়েছে। এ বিষয়ে জানতে জাবির বর্তমান উপাচার্য নুরুল আলমের সঙ্গে কথা বলতে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হয়েছে। তার কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ একটি সূত্র জানিয়েছে, আগামী ১২ আগস্ট প্যানেল নির্বাচন হওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জাবিতে গণতান্ত্রিক উপায়ে ভিসি প্যানেল নির্বাচনের দাবি দীর্ঘদিনের। দাবি বাস্তবায়নে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ ও ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’-এর ব্যানারে একাধিক কর্মসূচিও হয়েছে।


সর্বশেষ সংবাদ