আহতদের রক্ত দিতে বার্ন ইনস্টিটিউটে সীতাকুণ্ডের ঢাবি শিক্ষার্থীরা

আহতদের পাশে  ঢাবি শিক্ষার্থীরা
আহতদের পাশে ঢাবি শিক্ষার্থীরা  © সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুনের ঘটনায় দগ্ধ ও আহত ব্যক্তিদের রক্তের প্রয়োজন মেটাতে ও অন্যান্য সেবা দিতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে গিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

রোববার (৫ জুন) সকাল থেকে তারা সেখানে অবস্থান করছেন বলে জানিয়েছেন ‘ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব সীতাকুণ্ড’র (ডুসাস) সাধারণ সম্পাদক রকি হাসান।

তিনি বলেন, নিজ জন্মস্থানের এমন অসহায়ত্বে আমাদের হৃদয়ও দগ্ধ। সকাল থেকে আমরা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে অবস্থান করছি। এখন পর্যন্ত দগ্ধ তিন-পাঁচ জনকে এখানে আনা হয়েছে। রক্তসহ যেকোনো সেবা দিতে আমরা প্রস্তুত। সীতাকুণ্ড থেকে যারাই আসবে আমরা তাদের সব ধরনের সেবা দেব।

অ্যাসোসিয়েশনের সভাপতি বোরহান উদ্দিন ফয়সাল বলেন, সীতাকুণ্ডের রোগীদের জন্য রক্ত, অ্যাম্বুল্যান্স এবং চিকিৎসার খরচসহ সব ধরনের সেবা দিতে আমরা এখানে অবস্থান করছি। আমাদের কয়েকজন সদস্য আছেন, বাকিরাও এখানে আসছেন।

বিএম কনটেইনার ডিপোতে আগুনের ঘটনায় এ পর্যন্ত দগ্ধ তিন জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়েছে। রোববার সকালে তাদের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। দগ্ধরা হলেন— খালেদুর রহমান (৫৮), অবসরপ্রাপ্ত পুলিশের এএসপি এ কে এম মাকফারুল ইসলাম (৬৫) ও উপ-পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম (৩৭)।

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সর্বশেষ তথ্য অনুযায়ী, এ দুর্ঘটনায় ৩৭ জন নিহত ও ২ শতাধিক আহত হয়েছেন। আহতদের চট্টগ্রাম মেডিকেলসহ আশপাশের হাসপাতালে ভর্তি করা হয়েছে।


সর্বশেষ সংবাদ