সন্তান একদিন ঢাবিতে পড়বে, চোখজুড়ে স্বপ্ন বুনছে অভিভাবকরা

  © টিডিসি ফটো

আবারও শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তিযুদ্ধ। গতকাল শুক্রবার (৩ জুন) ‘গ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হয়েছে এবারের ভর্তি পরীক্ষা। আজ শনিবার (৪ জুন) অনুষ্ঠিত হয়েছে ‘খ’ ইউনিটের পরীক্ষা। সকাল ১১টা থেকে এ পরীক্ষা শুরু হয়ে চলে বেলা সাড়ে ১২টা পর্যন্ত। ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে এবার পরীক্ষা হচ্ছে।

ভর্তিযুদ্ধের মতো তীব্র প্রতিযোগিতায় ভর্তিচ্ছুদের লালিত স্বপ্ন বাস্তবায়নের দ্বার এই ভর্তি পরীক্ষা। এই স্বপ্নের ক্যাম্পাসে একটি আসন দখল করতে রাতদিন পরিশ্রম করছেন স্বপ্ন দেখা শিক্ষার্থীরা। তাদের এই স্বপ্ন পূরণে অন্যতম সারথি অভিভাবকরা।

ভর্তি পরীক্ষা কেন্দ্রে সন্তানদের স্বপ্ন রথের সিঁড়িতে এগিয়ে দিতে এসেছেন তারা। নিজেদের সবটুকু দিয়ে মঙ্গল চান সন্তানের। চাওয়া একটাই, ‘সন্তান যেন থাকে দুধে ভাতে’। 

সাভার থেকে আসা এক অভিভাবক মুর্শেদ ইমতিয়াজ বলেন, সন্তানরা পরীক্ষায় বসলে অভিভাবকরাও চিন্তায় থাকেন। সন্তানদের প্রতি দায়িত্ব কতটুকু পালন করতে পারলাম, বাবা-মায়ের দায়িত্ব কতটুকু পালন করতে পারলাম! দিক নিদর্শনা ঠিক মতো দিতে পারলাম কিনা, সব মিলিয়ে ভাগ্য যেন সহায় হয়।

উত্তরা থেকে আসা সায়েরা আহমেদ নামে এক অভিভাবক বলেন, দেশের শীর্ষ শিক্ষাপ্রতিষ্ঠান এটি। আমাদেরও স্বপ্ন সন্তান যেন এখানে পড়তে পারে, তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনায় আমাদের এই প্রত্যাশা। সন্তানও চেষ্টা করছে। আশা করছি সে ভালো করবে। বাকিটা আল্লাহর ওপর ভরসা।


সর্বশেষ সংবাদ