ঢাবির বিএনসিসি নৌ শাখার নতুন সিইউও গালিব-আনিকা

ঢাবির বিএনসিসি নৌ শাখার নতুন সিইউও গালিব-আনিকা
ঢাবির বিএনসিসি নৌ শাখার নতুন সিইউও গালিব-আনিকা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) নৌ শাখার ৮৮ ও ৮৯তম ক্যাডেট আন্ডার অফিসার হিসেবে দায়িত্ব পেয়েছেন আসাদুল্লাহ আল গালিব ও গাজী রওশন হাবিব আনিকা। গত ২৯ মার্চ বিএনসিসি নৌ শাখার ডেপুটি ডিরেক্টর ও ঢাকা ফ্লোটিলার ভারপ্রাপ্ত ফ্লোটিলা কমান্ডার লেফটেনেন্ট কমান্ডার কাজী ইফতেখার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাডেট আন্ডার অফিসার হিসেবে গালিব ও আনিকাকে পদন্বতি দেয়া হয়। পরবর্তীতে ১৩ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট রুমি ভবনে সদ্য সাবেক সিইউওদের দায়িত্ব হস্তান্তর ও নবনিযুক্ত সিইউওদের দায়িত্ব হস্তান্তর করা হয়।

আরও পড়ুন: কুবিতে বিএনসিসি’র ৯ম ব্যাচের ভর্তি পরীক্ষা সম্পন্ন

অনুষ্ঠানে নবীন সিইউদ্বয় সদ্য সাবেক সিইউও সোহানুর রহমান ও সিইউও লাবণী সরকারের কাছে থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন। এতে বিএনসিসি নৌ শাখার প্লাটুন কমান্ডার অধ্যাপক ড. মোহাম্মাদ হাফিজ উদ্দিন ভূঁইয়া নতুন সিইউদ্বয়কে শপথ বাক্য পাঠ করান। এসময় বিএনসিসি নৌ শাখা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ক্যাডেটবৃন্দ উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত ক্যাডেট আন্ডার আসাদুল্লাহ আল গালিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। অপর সিইউও গাজী রওশন হাবিব আনিকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী।

গালিব ২০১৮ সালে ঢাবির বিএনসিসি নৌ শাখাতে যোগ দেন। তিনি বিএনসিসির একাধিক সামাজিক স্বেচ্ছাসেবামূলক কাজে অংশগ্রহণের পাশাপাশি ২টি ফ্লোটিলা ক্যাম্প, ১টি উইং ক্যাম্প ও একবার বিজয় দিবস প্যারেডে অংশ গ্রহণ করেছেন। এছাড়াও তিনি বিএনসিসি কর্তৃক ২০২২ সালে ভারত সফরের জন্য নির্বাচিত হয়েছিলেন।


সর্বশেষ সংবাদ