রনির সঙ্গে একাত্মতা ঢাবি ছাত্রলীগের, দ্রুত দাবি মেনে নেয়ার আহ্বান

রনিকে দেখতে গিয়ে তার দাবির সঙ্গে সাদ্দাম একাত্মতা পোষণ করেছেন
রনিকে দেখতে গিয়ে তার দাবির সঙ্গে সাদ্দাম একাত্মতা পোষণ করেছেন  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার আধুনিকায়নে ছয় দফা দাবিতে অনশন শুরু করা শিক্ষার্থী মহিউদ্দীন রনিকে দেখতে গিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। রবিবার (১০ এপ্রিল) রনিকে দেখতে গিয়ে তার দাবির সঙ্গে সাদ্দাম একাত্মতা প্রকাশের কথা জানান।

সাদ্দাম বলেন, ছাত্রলীগ বরাবরই শিক্ষার্থীবান্ধব সংগঠন। মেডিকেল সেন্টারের রনির অনশনের খবর শুনেই আমরা তাকে দেখতে গিয়েছি। আমরা বলছি, রনির সবগুলো দাবিই যৌক্তিক। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ তার দাবির সঙ্গে একাত্মতা পোষণ করছে। প্রশাসনের প্রতি আহ্বান থাকবে তার দাবিগুলো মেনে নিয়ে তা যেন দ্রুত বাস্তবায়ন করা হয়।

এসময় সাদ্দামের সঙ্গে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন। সাদ্দামের সঙ্গে তারাও রনির সার্বিক বিষয়ে খোঁজখবর নিয়েছেন।

আরও পড়ুন: ঢাবির মেডিকেল সেন্টারে অব্যবস্থাপনা, একক অনশনে শিক্ষার্থী

এর আগে গতকাল শনিবার (০৯ এপ্রিল) দুপুরে মেডিকেল সেন্টারের তৃতীয় তলায় ৬ দফা দাবিতে অনশন শুরু করেন বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

তার দাবিগুলো হলো- মেডিকেল সেন্টারের প্রবেশ পথে তথ্য কেন্দ্র স্থাপন করতে হবে; প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য আধুনিক লিফট, র‍্যাম্প, হুইল চেয়ার ও অন্যান্য আনুষঙ্গিক উপকরণ প্রদান করতে হবে; মেয়ে শিক্ষার্থীদের অন্তর্বর্তীকালীন শারীরিক সমস্যার সকল চিকিৎসা ও প্রয়োজনীয় টিকা প্রদান করতে হবে।

এদিকে, টানা অনশনে রনি অসুস্থ হয়ে পড়ছেন। তিনি বলেন, আমার অবস্থা ভালো না। এখনো পর্যন্ত আমার ছয় দফা দাবি মানা হয়নি। কোনো ধরনের আশ্বাস দেওয়া হয়নি। আমি আমরণ অনশন চালিয়ে যাবো। তার সঙ্গে সংহতি জানিয়ে অনশন শুরু করেন একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাহাতও।


সর্বশেষ সংবাদ