চবির শাটলে আবারও পাথর নিক্ষেপ, রক্তাক্ত শিক্ষার্থী

আহত শিক্ষার্থী
আহত শিক্ষার্থী  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষার্থীদের প্রধান বাহন শাটল ট্রেনের উপর প্রতিনিয়তই ঢিল ছুড়ছে রেললাইনের আশেপাশ থেকে। ষোলশহর থেকে ক্যান্টনমেন্ট এলাকায় গত কয়েকদিন ধরেই চলছে এই পাথর নিক্ষেপ। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শাটলের ভিতরে এ বহিরাগতদের বিরুদ্ধে সচেতনতাও নেওয়া হয়েছে তবে থামছে না পাথর নিক্ষেপ।

আজ শনিবার (৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয় স্টেশন থেকে শহরের উদ্দেশ্যে ছেড়ে আসা ৪টা ২০ মিনেটের শাটল ট্রেনটি ক্যান্টনমেন্ট স্ট্যাশন সংলগ্ন শান্তি কলোনি নামক স্থানে পৌঁছালে এ ঘটনা ঘটে। ছোঁড়া পাথরের আঘাতে পুনম বড়ুয়া নামে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী আহত হন। এসময় তার ঠোঁট ও নাকের মাঝামাঝি অংশ ফেটে যায়।

ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অরুপ বড়ুয়া। এ বিষয়ে তিনি বলেন, আমরা আজকে থেকে বহিরাগত সমস্যা ও পাথর নিক্ষেপের ঘটনা নিয়ে অভিযান শুরু করেছি, এটা চলমান থাকবে। মাত্র তো শুরু করছি, তাই আজকেও তারা পাথর নিক্ষেপের সুযোগ পেয়েছে। আমরা সাথে সাথে ট্রেন থামিয়ে ওই স্থানে নেমে স্থানীয় লোকদের সাথে কথা বলেছি। তারা আমাদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

তিনি আরও বলেন, মহানগর পুলিশ প্রশাসন আমাদের সাথে আছে। আমরা খুব দ্রুত সময়ের মধ্যেই বিষয়টি সমাধান করব।

প্রসঙ্গত, একইদিন বিশ্ববিদ্যালয় স্টেশন থেকে ছেড়ে যাওয়া সব শাটল ট্রেনে অভিযান পরিচালনা করেন প্রক্টরিয়াল বডি। এসময় বহিরাগত ও টোকাইদেরকে শাটল থেকে নামিয়ে দেয়া হয়। সম্প্রতি প্রতিদিনই পাথরের আঘাতে আহত হচ্ছে শিক্ষার্থীরা। এনিয়ে শাটলে আরোহণে বিরাজ করছে ভয় ও শঙ্কা।


সর্বশেষ সংবাদ