নকল ধরায় চবি শিক্ষককে ছাত্রলীগ নেতার মারধরের হুমকি

রাজু মুন্সি
রাজু মুন্সি  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে মারধর ও তার ডিপার্টমেন্ট ভাঙচুরের হুমকি দিয়েছেন শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপ-গ্রুপ সিক্সটি নাইনের অনুসারী রাজু মুন্সি। সোমবার (৪ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছেন নাট্যকলা বিভাগের প্রভাষক মো. তানবীর হাসান।

এর আগে ওই শিক্ষক বাংলা বিভাগে গেস্ট টিচার হিসেবে বিভাগের পরীক্ষায় ডিউটি করতে গিয়ে এনজয় বড়ুয়া নামে এক শিক্ষার্থীকে নকল করার কারণে বহিষ্কার করেন। এ সময় তার কাছে থাকা মোবাইল ফোনটি জব্দ করে বিভাগের পরীক্ষা কমিটির হাতে তুলে দেন। কিন্তু পরে ওই শিক্ষার্থী ফোনে তার আর্থিক দুরবস্থার কথা শিক্ষক তানবীরকে জানালে তিনি নিজেই বিভাগের শিক্ষকদের কাছে তার অবস্থার কথা তুলে ধরেন।

মো. তানবীর হাসান বলেন, আজকে ছাত্রলীগ নেতা রাজু মুন্সি আমাকে কল দিয়ে ওই ছেলের বরাত দিয়ে হুমকি দেয়। রাজু মুন্সি বলছে সেই নাকি আমাকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বানিয়েছে। এ ছাড়াও সে বলেছে, ‘আমি কি তোকে আমাদের ছেলেদের নকল ধরার জন্য শিক্ষক বানিয়েছি?’ ফোনকলে সে আমাকে মারার সুপারিশ পেয়েছে বলে হুমকি দিয়েছে।

আরও পড়ুন: ইউজিসি-উপাচার্যদের সভার পর জানা যাবে চবি ভর্তি পরীক্ষার দিনক্ষণ

ভুক্তভোগী এ শিক্ষক বলেন, আমি ক্যাম্পাসে আসলে সে নাকি আমাকে মারবে। আমার ডিপার্টমেন্টও সে ভাঙচুর করবে বলে হুমকি দিয়েছে। এসময় আমি তার সঙ্গে সরাসরি দেখা করতে চাইলে আমাকে সে প্রশাসনিক ভবনের সামনে আসতে বলে। আমি ওখানে গেলে রাজু মুন্সি, এনজয় বড়ুয়াসহ আরও একজন এসে আমাকে হুমকি দিতে থাকে।

এবিষয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাজু মুন্সি বলেন, সে টিচার হওয়ার আগে সারাক্ষণ আমাদের পিছে পিছে ঘুরত। আমরাই তাকে টিচার বানিয়েছি। এখন টিচার হওয়ার পর সে আমাদের ছেলেদের বিরুদ্ধে কাজ করতেছে। ওকে মারব না তো কী করব? সে আমাকে দেখে নেয়ার জন্য রেজিস্ট্রার বিল্ডিং-এর সামনে আসছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইন গ্রুপের নেতা ইকবাল হোসেন টিপু বলেন, আমি বিষয়টি আগে শুনিনি। খোঁজখবর নিচ্ছি।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সেলিনা আক্তার বলেন, একজন ছাত্র কীভাবে শিক্ষককে মারধরের হুমকি দিতে পারে? এটা নিন্দনীয় অপরাধ। যাচাই বাছাই করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

এদিকে এ ঘটনায় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষক মো. তানবীর হাসান। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ছাত্রলীগ নেতা রাজু মুন্সির নামে হুমকির একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিয়মানুযায়ী ব্যবস্থা নেবে।


সর্বশেষ সংবাদ