চবি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে ফটকে তালা, বিচার দাবি

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে সহপাঠীদের বিক্ষোভ
বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে সহপাঠীদের বিক্ষোভ  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগের শিক্ষার্থী কফিল উদ্দিন সামির ওপর হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়েছে তার সহপাঠী ও আইন বিভাগের অন্যান্য শিক্ষার্থীরা। সোমবার (২৮ মার্চ) দুপুর সোয়া ১টার দিকে আন্দোলন শুরু করে তারা। এসময় তারা হামলার বিচারের দাবিতে বিভিন্ন রকম শ্লোগান দিতে থাকে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমাদের বন্ধু কফিল উদ্দিনের উপর গতকাল নির্মভাবে হামলা করা হয়েছে। সে এখন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। আমাদের বন্ধুর উপর হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। কফিলের হামলার ঘটনায় বিচার না হলে আরও তীব্র কর্মসূচি দেয়া হবে।

এর আগে গতকাল রবিবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের সামনে আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র কফিল উদ্দিনের উপর অতর্কিত হামলা চালায় ৫-৬ জন। এসময় তারা কফিলের মাথায় ও শরীরে রড ও ইট দিয়ে এলোপাথাড়ি মারধর করে।

আরও পড়ুন: মেসেঞ্জার গ্রুপে তর্কাতর্কি, চবি শিক্ষার্থীকে মারধর ছাত্রলীগের

পরে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। হামলাকারিদের সবাই শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইন গ্রুপের কর্মী বলে জানা গেছে। সিক্সটি নাইন গ্রুপটি নিয়ন্ত্রণ করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।

বিশ্ববিদ্যালয় মেডিকেলের প্রধান চিকিৎসক জানিয়েছেন কফিলের মাথা খুব খারাপভাবে ফেটেছে। এছাড়াও শরীরজুড়ে ছিল জখম।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সহপাঠীকে মারধরের প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলন নেমেছিল। আমরা আশ্বাস দিলে শিক্ষার্থীরা আন্দোলন থেকে সরে আসে। তারা গেট খুলে ক্যাম্পাসে স্বাভাবিপ পরিস্থিতি ফিরে আসে।


সর্বশেষ সংবাদ