এবার পাসুরি গানে নাচলেন রাবি শিক্ষার্থীরা, ভিডিও ভাইরাল

নাচের দৃশ্য
নাচের দৃশ্য  © টিডিসি ফটো

সাম্প্রতিক সময়ে তুমুল জনপ্রিয় গান পাসুরি’র তালে নাচলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের কারু শিল্পের শিক্ষার্থীরা। ওই বিভাগের শিক্ষার্থী নাবিল তার ফেসবুক আইডি ও পাবলিকিয়ান পরিবার গ্রুপে নাচের ভিডিওটি পোস্ট করলে সেটি ভাইরাল হয়।

তবে তাদের নাচের সাথে মূল গানের নাচের কোন মিল ছিলনা। ১ মিনিট ১৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যায় ৭ জন শিক্ষার্থী হাতুড়ি, বাটালসহ কারু শিল্পের বিভন্ন উপকরণ নিয়ে ব্যতিক্রমভাবে গানটির তালে নাচে তারা। এটি দেখলে যে কেউ হাসতে বাধ্য হবে।

গত ৭ মার্চ নাবিল তার ফেসবুক আইডিতে ভিডিও পোস্ট করেন। সে তিনি ক্যাপশনে লিখেন ‘কাটতে কাটতে যখন নাচ উঠে!’ ভিডিওর ক্যাপশন দেখে বুঝা যায় হয়তো ক্লাসের ফাঁকে তারা বিভাগের বারান্দাতে নাচটি করে। ভিডিও শেষে নাচতে নাচতে ক্লাসরুমে ডুকে দরজা বন্ধ করে দিতে দেখা যায় তাদেরকে। ভিডিওটি দেখতে ক্লিক করুন

আরও পড়ুন: অভিনয় ছেড়ে নায়িকা ময়ূরী এখন গুগল ইন্ডিয়ার প্রধান

এ গানটি কাভার করে ব্যাপক জনপ্রিয়তা পায় রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী শামসুন নাহার পূর্নতা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও এই গানটি কাভার করছেন। তবে এই গানের সাথে দলগতভাবে প্রথমবার নাচতে দেখা গেছে রাবি শিক্ষার্থীদেরকে।

প্রসঙ্গত, পাসুরি হল একটি উর্দু-পাঞ্জাবি গান। আলী শেঠি এবং শাই গিল-এর ‘পাসুরি’ স্পোটিফাইয়ের গ্লোবাল ভাইরাল ৫০ টি গানের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে। এটি কোক স্টুডিও সিজন-১৪ তে ফেব্রুয়ারি মাসে প্রকাশিত হয়েছিলো।

গানটি প্রকাশের পর থেকে ইউটিউবে ৩২ মিলিয়ন ভিউ পেয়েছে৷ এটি টিকটক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রকাশের কয়েক সপ্তাহ পরে ট্রেন্ডে পরিণত হয়েছে। সবাই এ গানটি কাভার, গানের সাথে নাচ ও টিকটকে অভিনয় করতে দেখা গেছে।

পাসুরি গানটি লিখেছেন আলী শেঠি এবং ফজল আব্বাস এবং সুর করেছেন জুলফি। এই বছরের কোক স্টুডিও সংস্করণের সহযোগী প্রযোজক জুলফি এবং ইলেক্ট্রোপপ শিল্পী আবদুল্লাহ সিদ্দিকী সঙ্গীতটি প্রযোজনা করেছেন।


সর্বশেষ সংবাদ