রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে অবস্থান কর্মসূচি

রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবি
রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবি  © সংগৃহীত

দ্বিতীয়বার ভর্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করবে এইচএসসি ২০২০ ব্যাচের শিক্ষার্থীরা। আজ বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে কর্মসূচি শুরু হবে। ইতোমধ্যে আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয়ে জড়ো হতে শুরু করেছে।

আন্দোলনকারীদের সমন্বয়ক সোহানুর বলেন, বেলা ১১টা থেকে আমরা কর্মসূচি শুরু করবো। কর্মসূচি থেকে উপাচার্যকে আমরা দাবি মেনে নেয়ার আহ্বান জানাবো। যদি দাবি মেনে নেয়া না হয় তাহলে উপাচার্যের বাসভবন ঘেরাও করা হবে। এরপরও দাবি না মানলে আজ থেকেই অনশন শুরু করবো। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরবো না।

তিনি আরও বলেন, ইতোমধ্যে আমাদের অর্ধশতাধিক বন্ধু ক্যাম্পাসে এসেছেন। আরও আসছেন। নির্ধারিত সময়েই আমরা কর্মসূচি শুরু করবো।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তির সুযোগ বন্ধ রয়েছে। করোনা পরিস্থিতি বিবেচনায় পুনরায় দ্বিতীয়বার ভর্তির সুযোগ দেয়ার জন্য প্রশাসনকে বেশ কিছুদিন যাবত আহ্বান জানিয়ে আসছেন ভর্তিচ্ছুরা। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি দিয়েছেন। শিক্ষামন্ত্রীকেও দিয়েছেন স্মারকলিপি।

আরও পড়ুন- সেশনজটের কবলে ঢাবির এক-তৃতীয়াংশ বিভাগ

এদিকে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বিশ্ববিদ্যালয়গুলোতে দ্বিতীয়বার ভর্তির সুযোগ দেয়ার পক্ষে। যদিও ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলেছে, তারা দ্বিতীয়বার ভর্তির সুযোগ দেবেন না। রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলেছেন, তারা শিক্ষার্থীদের দাবির বিষয়টি দেখছেন। একডেমিক কাউন্সিলে বিষয়টি নিয়ে আলোচনা করবেন তারা। শিক্ষার্থীদের এই দাবিকে সমর্থন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষকও কথা বলেছেন। তারা বলছেন, উচ্চ শিক্ষা অর্জনের পথ সংকুচিত করা উচিত নয়। একজন শিক্ষার্থী দুইবার সুযোগ পেতেই পারে।   


সর্বশেষ সংবাদ