স্ট্যাটাস দিয়ে নিরুদ্দেশ হওয়া ঢাবি ছাত্র ফেডারেশন নেতার খোঁজ মিলেছে

আবু রায়হান খান
আবু রায়হান খান  © সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিজের টাইমলাইনে ‘ভালো থাকেন সবাই’ স্ট্যাটাস দিয়ে নিরুদ্দেশ হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আবু রায়হান খানের খোঁজ মিলেছে। তিনি বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাবি শাখার সভাপতিরও দায়িত্ব পালন করছেন।

আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক এক শিক্ষার্থী। এর আগে ওই শিক্ষার্থী ফেসবুকের এক স্ট্যাটসে লিখেছেন, ‘রায়হানের সাথে ওর মায়ের কথা হয়েছে৷ ও বলছে ও ডিস্টার্ব আছে, একা থাকতে চায়। পরে যোগাযোগ করবে।’

জানা যায়, গতকাল বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল ৯টা ৪৬ মিনিটে ফেসবুকে ‘আচ্ছা.. ভালো থাকেন সবাই!’ স্ট্যাটাস দিয়ে নিরুদ্দেশ হয়েছিলেন আবু রায়হান খান। বাড়ি থেকে বের হওয়ার পর থেকে তার আর খোঁজ পাওয়া যায়নি। এসময় তার ব্যবহৃত ফোনটিও বন্ধ পাওয়া যায়। এরপর ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা এবং ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা তার খোঁজ চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন। রাতে এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরিও করা হয়।

এদিকে, আবু রায়হানের নিখোঁজের একদিন পর আজ দুপুরের পর তার খোঁজ পাওয়া গেছে। রায়হানের বিভাগের শিক্ষার্থী ও সহপাঠী এবং ছাত্র ফেডারেশন সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। তবে বর্তমানে সে কোথায় আছে, সেটা বলেননি তারা। তারা ধারণা করছেন, দুশ্চিন্তা ও হতাশা থেকে ফোন বন্ধ করে নিরুদ্দেশ হয়েছিলেন রায়হান।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাবেক কেন্দ্রীয় সভাপতি সৈকত মল্লিক ফেসবুকের স্ট্যাটাসে তার খোঁজ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। ফেসবুকে তিনি লিখেন, ‘রায়হানের খোঁজ পেয়েছি আমরা। রায়হান ওর আম্মুকে ফোন দিয়ে বলেছে ওর কিছুটা সময় দরকার। আর চিন্তা না করতে বলেছে। ও ঠিক আছে! আমরা সকলের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি।’


সর্বশেষ সংবাদ