আলোকিত সমাজ গড়তে সহশিক্ষা কার্যক্রমের প্রসার ঘটাতে হবে: তথ্যমন্ত্রী

কর্ণফুলী ম্যগাজিনের মোড়ক উন্মোচনে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
কর্ণফুলী ম্যগাজিনের মোড়ক উন্মোচনে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ  © সংগৃহীত ছবি

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আলোকিত সমাজ গড়তে সহশিক্ষা কার্যক্রমের প্রসার ঘটাতে হবে। ছাত্র-ছাত্রীদের মেধা ও মননের পরিপূর্ণ বিকাশে একাডেমিক কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমসহ সুকুমার বৃত্তি চর্চার কাজে সম্পৃক্ত হওয়া প্রয়োজন। সুপ্ত প্রতিভার বিকাশই হচ্ছে শিক্ষার মূল উদ্দেশ্য।

সোমবার (১০ জানুয়ারী) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরাম থেকে প্রকাশিত কর্ণফুলী নামক ম্যগাজিনের মোড়ক উন্মোচনে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

আরও পড়ুন: ১৩ জানুয়ারি থেকে কার্যকর বিধিনিষেধ

তিনি আরও বলেন, সমাজের একজন উৎপাদনশীল সভ্য হিসেবে নিজেকে প্রতিষ্ঠার জন্য যেসব যোগ্যতা ও দক্ষতা আবশ্যক সেসব অর্জনে শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের ভূমিকাও অপরিহার্য।

কর্ণফুলী ম্যাগাজিন এর প্রশংসা করে বলেন, এ ধরনের প্রকাশনার মাধ্যমে শিক্ষার্থীদের আত্ম-উন্নয়ন ও নেতৃত্বগুণ বৃদ্ধি পায়। মূল্যবোধের অবক্ষয়রোধ এবং সুকুমার বৃত্তির বিকাশে শিল্প-সাহিত্যচর্চা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এ সময় উপস্থিত ছিলেন ফোরামের সভাপতি মো. ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক মিনহাজুর রহমান শিহাব ও অর্থ সম্পাদক মেহেরাজ হোসেন ইমরান প্রমুখ।