একদিনে তিন বিশ্ববিদ্যালয়ে সাক্ষাৎকার, বেকায়দায় ভর্তিচ্ছুরা

একদিনে তিন বিশ্ববিদ্যালয়ে সাক্ষাৎকার, বেকায়দায় ভর্তিচ্ছুরা
একদিনে তিন বিশ্ববিদ্যালয়ে সাক্ষাৎকার, বেকায়দায় ভর্তিচ্ছুরা  © ফাইল ছবি

একইদিনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেনির ১ম বর্ষের ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার নেওয়া হবে। এতে বেকায়দায় পড়েছেন ভর্তিচ্ছুরা।

জানা গেছে, ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষের ভর্তিতে পাবিপ্রবিতে ১০, ১১ ও ১২ জানুয়ারি এবং বেরোবিতে ৯, ১১, ১৬ ও ১৭ জানুয়ারি সাক্ষাৎকার নেয়া হবে।

আরও পড়ুন: সান্ধ্যকালীনে আগ্রহী বিশ্ববিদ্যালয়গুলো, দ্বিতীয়বার ভর্তিতে না কেন?

অপরদিকে, মুক্তিযোদ্ধা কোটার সাক্ষাৎকার জাবিতে ১১ ও ১২ জানুয়ারি, পাবিপ্রবিতে ৯ থেকে ১৮ জানুয়ারি এবং বেরোবিতে ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে। তিন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সাক্ষাৎকারের সময় নির্ধারণের সমন্বয়হীনতায় বিপাকে পড়েছে হাজারো ভর্তিচ্ছু।

আরও পড়ুন: গুচ্ছের ৫ বিশ্ববিদ্যালয়ে খালি পাঁচ হাজার দুইশত আসন

অম্লান মুস্তাফিজ নামের এক শিক্ষার্থীর জাবি, পাবিপ্রবি ও বেরোবির ভর্তি পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটার সাক্ষাৎকার একই দিনে (১২ জানুয়ারী) হওয়ায় দুশ্চিন্তায় রয়েছেন। তিনি জানান, “তিনটি বিশ্ববিদ্যালয়েই সাক্ষাৎকারের জন্য আমাকে ডাকা হয়েছে। সাক্ষাৎকারে অংশ নিলে ভর্তি হতে পারার সম্ভবনা রয়েছে। কিন্তু তিন বিশ্ববিদ্যালয়ে একইদিনে সাক্ষাৎকার থাকায় সবকটিতে সাক্ষাৎকারে অংশ নেয়া অসম্ভব।’’

আরও পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসের পরীক্ষায় ভর্তিচ্ছুদের সমস্যা হবে না: শিক্ষামন্ত্রী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার ও ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, করোনার কারণে আমরা মুক্তিযোদ্ধা কোটার সাক্ষাৎকার ২ দিনের জায়গায় ৫ দিন করার কথা ভাবছি।

তিনি আরও বলেন, আগামীকাল এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এতে ১২ জানুয়ারি (বুধবার) যে সকল শিক্ষার্থীদের অন্য বিশ্ববিদ্যালয়ে সাক্ষাৎকার আছে, তারা ওইদিন ব্যতীত অন্যদিন সাক্ষাৎকার দিতে পারবে। তবে বুধবারের আগেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করতে হবে।


সর্বশেষ সংবাদ