জাবিতে ব্যাটারিচালিত রিকশা দুর্ঘটনায় শিক্ষার্থী গুরুতর আহত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুইটি ব্যাটারিচালিত রিকশার দুর্ঘটনায় এক শিক্ষার্থীর মাথায় গুরুতর জখম হয়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীর নাম পূজা মজুমদার। তিনি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী। বর্তমানে তিনি সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, দুপুরে একটি ব্যাটারিচালিত রিকশায় করে বিশমাইলের দিকে যাচ্ছিলেন পূজা। শিক্ষক ক্লাবের সামনে দিয়ে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা আরেকটি ব্যাটারিচালিত রিকশা তার রিকশাকে ধাক্কা দেয়। এতে পূজার রিকশাটি উল্টে যায়। রিকশা থেকে পড়ে তিনি মাথা, কাঁধ ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত পান। তাঁর মাথা থেকে রক্তপাত হয়েছে। পরে তাঁকে ঘটনাস্থল থেকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে পূজাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ভিজিটিং কনসালটেন্ট সোহেল আহমেদ বলেন, ‘ওই রোগীকে আইসিইউতে রাখা হয়েছে। তার মাথার খুলিতে বেশকিছু গুরুতর জখম আছে। এজন্য আগামীকাল (বুধবার) অস্ত্রোপচার করা হবে। পর্যায়ক্রমে আরও অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে।’

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (নিরাপত্তা) জেফরুল হাসান চৌধুরী বলেন, ‘দুইটি অটোরিকশার গতি বেশি ছিলো। ওই ছাত্রীর রিকশাকে ধাক্কা দেওয়া অপর রিকশাওয়ালা রিকশাসহ সেখান থেকে তৎক্ষণাৎ পালিয়ে যায়। আমরা তাঁকে খুঁজছি।’

তিনি আরও বলেন, ‘ক্যাম্পাস খোলার পর থেকেই ব্যাটারিচালিত রিকশাগুলোকে নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে। এজন্য শিক্ষার্থীদের সহযোগিতা প্রয়োজন।


সর্বশেষ সংবাদ