জাবিতে দ্বিতীয়বার পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত ভর্তি কমিটির সভায়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দেওয়া হবে কিনা সে বিষয়ে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। এ বিষয়ে এই মুহূর্তে কিছু বলা সম্ভব নয়।

শুক্রবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।

আরও পড়ুন: রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ নিয়ে যা বললেন ভিসি

তিনি বলেন, ভর্তি পরীক্ষার যাবতীয় বিষয় ঠিক হয় ভর্তি কমিটির সভায়। এখানে এককভাবে বলাটা সমীচীন হবে না। কেননা আমি একটি কথা বললাম পরে সেটি পরিবর্তন হয়ে গেল। এতে করে শিক্ষার্থীদের ক্ষতি হবে। তাই এই বিষয়ে ভর্তি কমিটির সভার আগে কিছু বলা সম্ভব হবে না।

দ্রুত সিদ্ধান্ত নেয়া না হলে ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীরা নিজেদের ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত করতে পারবে না এ প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করা হলে অধ্যাপক শেখ মো. মনজুরুল হক বলেন, দেখুন বিষয়টি আমিও বুঝতে পারছি। তবে ভর্তি কমিটির সভায় এই বিষয়ে আলোচনার আগে কিছুই বলা সম্ভব নয়।

আরও পড়ুন: গুচ্ছে আস্থা হারাচ্ছে শিক্ষার্থীরা

শিক্ষার্থীরা নিজেদের ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত করবে কিনা এমন প্রশ্নের জবাবে জাবির এই উপ-উপাচার্য আরও বলেন, যারা এখনো কোথাও ভর্তি হয়নি তাদের ভর্তি পরীক্ষার প্রস্তুতি নেয়া দরকার। কেননা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাড়াও আরও অনেক বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রয়েছে। জাবিতে আগামী বছর সেকেন্ড টাইম থাকলে তারা পরীক্ষা দেবে, না থাকলে অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেবে।


সর্বশেষ সংবাদ