ঢাবির শতবর্ষে বাংলা চ্যানেল পাড়ি দেবে ৮ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবর্ষ উপলক্ষে বাংলা চ্যানেল পাড়ি দেবেন বিশ্ববিদ্যালয়ের সুইমিং টিমের আট সদস্য। ফরচুন বাংলা চ্যানেল সাঁতার-২০২১ প্রতিযোগিতার ১৬তম আসরের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবেন তারা। 

টেকনাফ উপজেলার শাহ্পরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত ১৬ দশমিক ১ কিলোমিটার সাগরপথ সাঁতার দিয়ে পাড়ি দেবেন তারা।

আরও পড়ুন: লটারিতে নাম তুলেই শ্রদ্ধা জানালেন ছাত্রীরা, ঢাবিতে ক্ষোভ

‘ষড়জ অ্যাডভেঞ্চারে’র আয়োজনে এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহায়তায় এ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৮০ জন সাঁতারু এই প্রতিযোগিতায় অংশ নেবেন। 

আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সুইমিং টিমের অধিনায়ক সাইফুল ইসলাম রাসেল এসব তথ্য জানান।

আরও পড়ুন: টাকা পরিশোধ করেও ছাত্রলীগের বাধায় সিট পাচ্ছে না শিক্ষার্থীরা

সাইফুল ইসলাম রাসেলের নেতৃত্বে আগামী ১৭ ডিসেম্বর সেন্টমার্টিনের উদ্দেশে রওনা করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই সাঁতারু টিম।

বাকি ৭ জন সাঁতারু হলেন– বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু তাহের, লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের শিক্ষার্থী নাজমুল হোসাইন সুজন, সমাজ কল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাইফুল ইসলাম তপু, সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এবাদুল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ আলী রওনক ইসলাম, আইন বিভাগের শিক্ষার্থী আবু বক্কর সিদ্দিক।

আরও পড়ুন: দুই নারী নেত্রীসহ ছাত্রলীগের পাঁচজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

তারা সবাই বাংলা চ্যানেল একবার করে পাড়ি দিয়েছেন। এছাড়া প্রথম বারের মতো বাংলা চ্যানেল সাঁতারে অংশ নিচ্ছেন তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল (ইইই) বিভাগের শিক্ষার্থী মো. ইসতিয়াক উদ্দিন।

সংবাদ সম্মেলনে সাঁতারু টিমের অধিনায়ক রাসেল বলেন, সমুদ্রের পথটা একটু কঠিন। সেখানে সমুদ্রের স্রোত, ঢেউ, লবণাক্ত পানি, দিক চেনার বিষয় থাকে সব মিলিয়ে এই পথ পাড়ি দেওয়া চ্যালেঞ্জিং। গতবছর আমরা এ আয়োজনে চ্যাম্পিয়ন হই, আশা করছি এবারো ঢাকা বিশ্ববিদ্যালয়কে ভালো কিছু উপহার দিতে পারব।


সর্বশেষ সংবাদ