ঘোষিত সময় অনুযায়ী খুলবে বিশ্ববিদ্যালয়: ঢাবি ভিসি

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান  © ফাইল ফটো

ঘোষিত সময় অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয় খুলবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, স্বাস্থ্যবিধি মেনে চললে শিক্ষা কার্যক্রম যথাযথভাবে চালানো সম্ভব হবে। যেকোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে স্বাস্থ্যবিধি মানতেই হবে।

এছাড়া দক্ষ মানবসম্পদ তৈরি ও বিশ্ববিদ্যালয়ে র‍্যাংকিংয়ে ভালো অবস্থানের জন্য অ্যালামনাইদের একযোগে কাজ করতে হবে বলেও জানান অধ্যাপক আখতারুজ্জামান।

অনুষ্ঠানে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ বলেন, বিশ্ববিদালয়ের কোয়ালিটি এডুকেশনের জন্য শিক্ষক ও অ্যালামনাইকে যৌথভাবে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, কোন বিশ্ববিদ্যালয় শুধু পাবলিক অনুদানে চলতে পারে না। এতে অ্যালামনাইদের অবদান রাখতে হবে।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক জরুরি সভায় অন্তত এক ডোজ টিকা নেয়ার শর্তসাপেক্ষে ৫ অক্টোবর অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য হলগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে এই দুই বর্ষের শিক্ষার্থীদের জন্য ২৬ সেপ্টেম্বর থেকে গ্রন্থাগার, ইনস্টিটিউট ও ডিপার্টমেন্টের সেমিনার খুলে দেয়ার সিদ্ধান্তও জানানো হয়।


সর্বশেষ সংবাদ