এফবিসিসিআই’র উপদেষ্টা হচ্ছেন ঢাবি অধ্যাপক ড. দেলোয়ার

অধ্যাপক ড. দেলোয়ার হোসেন
অধ্যাপক ড. দেলোয়ার হোসেন  © ফাইল ফটো

বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) আন্তর্জাতিক সর্ম্পক বিষয়ক উপদেষ্টা হিসেবে যোগ দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক অধ্যাপক ড. দেলোয়ার হোসেন। আজ শনিবার তাঁর ফেসবুক একাউন্টে এক পোস্টের মাধ্যমে এ কথা জানান অধ্যাপক ড. দেলোয়ার হোসেন।

দ্যা ডেইলি ক্যাম্পাসকে অধ্যাপক ড. দেলোয়ার হোসেন বলেন, আন্তর্জাতিক বাণিজ্যে রাজনৈতিক প্রভাব, বিশেষ করে পরাশক্তিগুলোর মধ্যকার সম্পর্কের মধ্যে নতুন নতুন মোড় নিচ্ছে। এইসব জায়গাগুলো সম্পর্কে জানাশোনা বাড়াতে ব্যবসা খাতের পক্ষ থেকে একাডেমিয়ার কাজের সুযোগ রয়েছে। এই ক্ষেত্র দিন দিন বাড়ছে। সেটা এফবিসিসিআই উপলব্ধি করতে পেরেছে। তারা আমার সঙ্গে যোগাযোগ করে তারা সম্মানজনক পদ সৃষ্টি করে কন্ট্রিবিউট করার কথা বলেছে।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপক আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে নতুন সম্ভাবনা তৈরি হয়েছে। বিশ্বের মধ্যে দ্রুত অগ্রসর অর্থনীতির দেশ হিসেবে বাংলাদেশ। সেক্ষেত্রে অর্থনীতির জায়গা থেকে দেশের ব্যবসা খাতের সঙ্গে বিশ্ববিদ্যালয়গুলোর বা জ্ঞানচর্চায় নিয়োজিত যেসব প্রতিষ্ঠান সেগুলোর সঙ্গে কাজের প্রয়োজন দেখা দিয়েছে।

একাডেমি এবং ব্যবসা খাতের মধ্যকার যৌথ কাজের সুযোগ সৃষ্টির জন্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিকে ধন্যবাদ জানান আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এই অধ্যাপক।


সর্বশেষ সংবাদ