মেয়রপ্রার্থী রেজাউলের সমর্থনে চবি শিক্ষকদের মতবিনিময়, ভোট চাইলেন ভিসি

  © টিডিসি ফটো

আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন। এই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরীর সমর্থনে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ দল) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (২৪ জানুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ারি আবদুল খালেক মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয় বলে বিশ্ববিদ্যালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি হলুদ দলের আহবায়ক ও ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের সভাপতি প্রফেসর ড. সুলতান আহমেদ। অনুষ্ঠানে মেয়রপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী উপস্থিত থেকে শিক্ষকবৃন্দসহ উপস্থিত সকলের সাথে মতবিনিময়ে অংশগ্রহণ করেন।

এ সময় চবি সিনেট সদস্য প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক, প্রফেসর মাইনুল হাসান চৌধুরী, প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, প্রফেসর এস এম মনিরুল হাসান, প্রফেসর বেনু কুমার দে, প্রফেসর ড. নাসির উদ্দিন, প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী, সিনেট ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, কলেজ পদির্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, শাহ জালাল হলের প্রভোস্ট ড. মোহাম্মদ অহিদুল আলম, শাহ আমানত হলের প্রভোস্ট প্রফেসর নির্মল কুমার সাহা, জননেত্রী শেখ হাসিনা হলের প্রভোস্ট ড. এ কে এম রেজাউর রহমান, আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবুল হোসাইন, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, সহকারী প্রক্টরবৃন্দ এবং চবির বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের সম্মানিত শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

চবি সহকারী প্রক্টর মরিয়ম ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মনজুরুল আলম, রসায়ন বিভাগের প্রফেসর বেনু কুমার দে, প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ কাউছার হামিদ এবং মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক নাজনীন সরকার।

উপাচার্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনেআওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরীকে মেয়র পদে মনোনয়ন প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি বলেন, বন্দর নগরী চট্টগ্রাম বাংলাদেশের একটি অতীব গুরুত্বপূর্ণ নগরী। এ নগরের পিতার কাছে নাগরিকদের প্রত্যাশা অনেক। এ প্রত্যাশা পূরণে এবং একটি সবুজ ও পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে দরকার একজন সৎ, যোগ্য, দক্ষ ও নির্লোভ-নিরঅহংকার নগরপিতার।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সুক্ষ্ম বিবেচনায় রেজাউল করিম চৌধুরীকে মনোনয়ন দিয়ে তার সহজাত রাজনৈতিক প্রজ্ঞার পরিচয় দিয়েছেন। মেয়রপ্রার্থী হিসেবে রেজাউল করিম চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা পূরণে সক্ষম হবেন; একইসাথে জনগণের রায় নিয়ে নির্বাচিত হয়ে নগরবাসীর প্রত্যাশা পূরণে তাঁর সর্বোচ্চ মেধা ও শ্রম দিয়ে নিজেকে নিবেদিত রাখবেন মর্মে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী মনোনীত মেয়রপ্রার্থী রেজাউল করিম চৌধুরীকে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে আগামী ২৭ জানুয়ারি নির্বাচনে বিপুল ভোটে জয়যুক্ত করার জন্য উপাচার্য চবি পরিবারসহ নগরবাসীর প্রতি উদাত্ত আহবান জানান।

মতবিনিময় সভায় মেয়রপ্রার্থী রেজাউল করিম চৌধুরী তার বক্তব্যে তাকে আওয়ামী লীগের পক্ষ থেকে মেয়রপ্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। চবির উপাচার্যের নেতৃত্বেশিক্ষক সমাজ তাকে অকুন্ঠ সমর্থন প্রদান করায় তিনি উপাচার্যসহ চবি পরিবারের সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। আগামী ২৭ জানুয়ারি মেয়র নির্বাচনে তিনি চবি পরিবারসহ দল মত নির্বিশেষে সকল মহলের দোয়া ও আশীর্বাদ কামনা করেন।


সর্বশেষ সংবাদ