জাবিতে ‘ইয়ুথ ফর সোশ্যাল এইড’ এর দায়িত্বে মনিরুজ্জামান-সাদমান 

জাবির স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘ইয়ুথ ফর সোশ্যাল এইড’ (ইফসা) এর সভাপতি মো. মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক সাদমান হক।
জাবির স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘ইয়ুথ ফর সোশ্যাল এইড’ (ইফসা) এর সভাপতি মো. মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক সাদমান হক।  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘ইয়ুথ ফর সোশ্যাল এইড’ (ইফসা) এর ২০২৪-২৫ সেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ৪৯তম আবর্তনের উদ্ভিদবিজ্ঞান  বিভাগের শিক্ষার্থী মো. মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক হিসেবে ৫০ তম আবর্তনের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাদমান হক দায়িত্ব গ্রহণ করেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বরে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ঘোষিত এই কমিটিতে সহ-সভাপতি হিসেবে সুরভী আক্তার (৪৯), মিরাজ খান (৪৯), মো: মুহিব্বুল্লাহ (৪৯), পপি হালদার ( ৪৯) ও সহ-সাধারণ সম্পাদক হিসেবে মো: মোবাশ্বির হুসাইন রিফাত (৫০) দায়িত্ব গ্রহণ করেন।

কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে তাহিয়া চৌধুরী তাহা (৫০) এবং কোষাধ্যক্ষ পদে এস. এইচ. মুজাহিদ (৫১) তাদের স্ব স্ব দায়িত্ব গ্রহন করেন।

কমিটির অন্যান্যদের মধ্যে রয়েছেন দপ্তর সম্পাদক -তাজুল ইসলাম (৫১), সহ-দপ্তর সম্পাদক- আমিরুল ইসলাম (৫১),শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক- রাকিব হাসান (৫১) ,সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক- জান্নাতুল ফেরদৌস খুশবু (৫১) , ছাত্র উপবৃত্তি সম্পাদক- সাজেদুল কালাম (৫০) , সহ-ছাত্র উপবৃত্তি সম্পাদক- তপু চন্দ্র দাশ (৫০),  তথ্য ও প্রযুক্তি সম্পাদক - প্রনব কুমার রায় (৫১), স্বাস্থ্য বিষয়ক সম্পাদক - সজীব বর্মন আকাশ (৫০) , পরিকল্পনা বিষয়ক সম্পাদক - মো: নাসির উদ্দীন (৫১), উপ-পরিকল্পনা বিষয়ক সম্পাদক - শামীমা আক্তার লিমা (৫১)।

এছাড়াও কমিটিতে কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন- আল-ইমরান (৫১), আব্দুর রহিম (৫২), মো: রোহান ফেরদৌস (৫২) ,মো: সাব্বির হাসান শুভ (৫২) ও ইমন (৫২)। এসময়, নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সমাজের সুবিধাবঞ্চিতদের নিয়ে কাজ করার এবং ক্ষুদ্র কিছু প্রচেষ্টার মাধ্যমে সমাজে গুরুত্বপূর্ণ অবদান রাখার আশাবাদ ব্যক্ত করেন। 

প্রসঙ্গত, ইফসা হলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। ২০১৪ সালে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি সমাজের সুবিধাবঞ্চিতদের বিভিন্নভাবে সহযোগিতা এবং তাদের সমস্যা থেকে উত্তরণের জন্য কাজ করে আসছে।


সর্বশেষ সংবাদ