ত্রাণ নিতে নয় দিতে আসছে হাজার হাজার মানুষ 

ত্রাণ নিতে নয় দিতে আসছে হাজার হাজার মানুষ 
ত্রাণ নিতে নয় দিতে আসছে হাজার হাজার মানুষ   © টিডিসি ফটো

গত ৪ দিন ধরে বন্যা কবলিত দেশের ১২ টি জেলার বিপর্যস্ত লাখ লাখ মানুষের জন্য বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে গণত্রাণ সংগ্রহের আজ ৩য় দিন। ৩য় দিনেও ত্রাণ দিতে আসছে হাজার হাজার মানুষ ও প্রাইভেট কোম্পানিগুলোও।

শনিবার (২৪ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সরেজমিনে দেখা যায়, গত ২ দিনের থেকে আজ টিএসসি তে ত্রাণ দাতাদের সমাগম বেশি। রাজধানীর সর্বস্তরের জনগণ যে যেভাবে পারছেন ত্রাণ নিয়ে গাড়িতে করে, সিএনজি, রিকশায় করে টিএসসি তে আসছেন। অনেকে আসছেন নগদ টাকার বান্ডেল হাতে। টিএসসিতে সার্বক্ষণিক অক্লান্ত পরিশ্রম করছে প্রায় ৩ শতাধিক স্বেচ্ছাসেবক শিক্ষার্থীরা। তারা দাতা দের কাছ থেকে ত্রাণ সংগ্রহ করে টিএসসির অভ্যন্তরে জড়ো করছেন। বর্তমানে টিএসসির ভেতরের গেমস রুম, ক্যাফেটেরিয়া, মসজিদ ভর্তি হয়ে যাওয়ায় বারান্দায় জড়ো করা হচ্ছে।

হাজার হাজার মানুষের ভিড়ে ত্রাণ সংগ্রহ করতে হিমশিম খাচ্ছে স্বেচ্ছাসেবকরা। তারা টিমে বিভক্ত হয়ে কাজ করছে সকাল থেকে। টিএসসি এলাকায় ট্র্যাফিক নিয়ন্ত্রণসহ ত্রাণ বহন, প্যাকেটিং করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা।

এসময় কয়েকটি প্রাইভেট কোম্পানিকেও ত্রাণ দিতে দেখা গেছে। এবি গ্রুপ অব কোম্পানি ৫০০ পিস ডায়াপার ও ৩ হাজার লিটার খাবার পানীয় দিয়েছে। এছাড়াও বিভিন্ন কোম্পানির ছোট কাভার্ড ভ্যান কিছুক্ষণ পর পরই ত্রাণ নিয়ে প্রবেশ করছে। 

স্বেচ্ছাসেবক শাকিল বলেন, এমন টিএসসি এর আগে আমি দেখিনি। শিক্ষার্থীরা অক্লান্ত পরিশ্রম করছে দিন রাত এক করে। সাধারণ মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে এগিয়ে আসছে। মোটামুটি সব ধরনের জিনিস আমরা পাচ্ছি। তবে গবাদি পশুর খাদ্য, শিশু খাদ্য কম থাকলেও আশা করছি আজ সেটা পূরণ হয়ে যাবে। 

ত্রাণ দিতে আসা তিতুমীর কলেজের শিক্ষার্থী সোয়াইব আলম বলেন, বন্যা কবলিত মানুষদের দেখে আমি খুব মর্মাহত। সবাই সব দিক থেকেই তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। কেউ বাদ যাচ্ছে না। সেদিক থেকে আমি এবং আমার এলাকার কিছু ভাই ও বন্ধু মিলে অল্প কিছু অর্থ দিয়ে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। পাশাপাশি আমি সবাইকে আহ্বান জানাই সবাই যেন বন্যা কবলিত মানুষের জন্য সাহায্যের জন্য এগিয়ে আসেন এবং প্রার্থনা করেন।


সর্বশেষ সংবাদ