জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৯ দফা দাবিতে সারা দেশের মত ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। তাদের সাথে যোগ দিয়েছেন সাভারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ শিক্ষকরা। শনিবার (৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা।

জানা যায়, ৯ দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে বেলা সাড়ে ১১ টা থেকে সাভারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একত্রিত হতে থাকে। পরে দুপুর সাড়ে ১২ টার দিকে তারা ঢাকা-আরিচা মহাসড়কে নেমে বিক্ষোভ শুরু করেন। এসময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুর রশিদ জিতু বলেন, আমাদের সাথে সাভারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেছেন। আমাদের সাথে বিক্ষিপ্তভাবে আরও শিক্ষার্থীরা এসে যোগ দেবেন। আমরা ২৪ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়ার আল্টিমেটাম দিয়েছি। ২৪ ঘণ্টার মধ্যে হল খুলে না দিলে আন্দোলন আরও জোরদার করা হবে।  

আন্দোলনের আরেক সমন্বয়ক তৌহিদ সিয়াম বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ১৯ দিন ধরে অন্যায্যভাবে হল বন্ধ করে রেখেছে । আমরা ২৪ ঘণ্টার আল্টিমেটাম প্রশাসনকে দিয়েছি। যদি হল খুলে দেওয়া না হয় পরবর্তী ব্যবস্থা আর প্রশাসনের হাতে থাকবে না। শিক্ষার্থীরা ভিসি, প্রক্টর, প্রভোস্টদের পরিত্যাগ করবে। তারা নিজেরা নিজ দায়িত্বে হলে উঠে যাবে।


সর্বশেষ সংবাদ