ডিবি পরিচয়ে জাবির কোটা আন্দোলনের সমন্বয়ককে তুলে নেওয়ার অভিযোগ

আরিফ সোহেল
আরিফ সোহেল  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আরিফ সোহেলকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে।

আজ রবিবার ভোর ৪টার দিকে আরিফ সোহেলকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পেছনে আমবাগান এলাকার বাসা থেকে তুলে নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন আরিফের ছোটবোন উম্মে খায়ের ঈদি।

আরিফ সোহেল বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের (৪৭তম ব্যাচ) শিক্ষার্থী। তিনি তার পরিবারের সঙ্গে আমবাগান এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

ঈদি বলেন, ঠিক রাত ৩টা ৫০ মিনিটে সাদা পোশাকে ৮ থেকে ১০ জন মানুষ আমাদের বাসার নিচে এসে ডাকাডাকি শুরু করেন। আমার বাবা তাদের পরিচয় জানতে চান। তারা পরিচয়পত্র দেখিয়ে ডিবি পরিচয় দেন। আমরা দরজা খুলতে না চাইলে তারা দরজা ভেঙে ফেলার হুমকি দেন। দরজা খুলে দিলে তারা ভেতরে এসে সবার ফোন নিয়ে নেন।

এ সময় তারা ভাইয়ের কম্পিউটার চালু করে কিছু ছবি নেন। পরে আশুলিয়া থানায় নিয়ে যাওয়ার কথা বলে আরিফ ও আমার বড় ভাইকে একটা গাড়িতে তুলে নিয়ে যান। তবে তারা আমার বড় ভাইকে সাভারের গেন্ডা এলাকায় ছেড়ে দেয়। এরপর থেকে আরিফের খোঁজ পাচ্ছি না।

ঢাকা জেলা গোয়েন্দা শাখা ডিবির (উত্তর) ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন আহমেদ বলেন, ডিবি পরিচয়ে রাতে কাউকে তুলে আনার বিষয়টি আমার জানা নেই। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জাবি শাখার কোনো সমন্বয়ককে আমরা আটক বা গ্রেপ্তার করিনি।


সর্বশেষ সংবাদ