জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ক্লাস শুরুর তারিখ ঘোষণা

  © সংগৃহীত

আগামী ২১ জুলাই থেকে শুরু হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস। বুধবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তৃতীয় ধাপের মাইগ্রেশন এবং চতুর্থ ধাপের ভর্তি প্রক্রিয়া শেষে আগামী ২১ জুলাই থেকে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের শ্রেণী কার্যক্রম শুরু হবে।

আলী রেজা জানান, ২৬ জুন পর্যন্ত ছাত্রদের মোট ৮৭ টি আসন এবং ছাত্রীদের ৫৬ টি আসন ফাঁকা রয়েছে। ‘এ’ ইউনিটে ছাত্রদের ৩৪টি ও ছাত্রীদের ১৯টি, ‘বি’ ইউনিটে ছাত্রদের ১১টি ও ছাত্রীদের ৯টি, ‘সি’ ইউনিটে ছাত্রদের ২৯টি ও ছাত্রীদের ১৭টি, ‘ডি’ ইউনিটে ছাত্র ও ছাত্রীদের পাঁচটি করে এবং ‘ই’ ইউনিটে ছাত্রদের ৮টি ও ছাত্রীদের ৪টি আসন ফাঁকা রয়েছে। এছাড়া ‘সি-১’ ইউনিটের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে ছাত্রীদের ২টি আসন ফাঁকা রয়েছে।

তিনি আরও বলেন, পহেলা জুলাই তৃতীয় ধাপের মাইগ্রেশন তালিকা এবং চতুর্থ ধাপে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ভর্তি বিষয়ক ওয়েবসাইটে প্রকাশ করা হবে। আগামী ২ ও ৩ তারিখ চতুর্থ ধাপে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এছাড়া আগামী ৪ জুলাই কাগজপত্র জমাদানের মাধ্যমে এবারের ভর্তি কার্যক্রম শেষ হবে।

উল্লেখ্য, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা এবছরের ২২ ফেব্রুয়ারি শুরু হয়। যা পরে ২৯ ফেব্রুয়ারিতে শেষ হয়।


সর্বশেষ সংবাদ