রাবির বিতর্ক প্রতিযোগিতায় ফাইনালে ঢাবির দুই দল

রাবির বিতর্ক প্রতিযোগিতায় ফাইনালে ঢাবির দুই দল
রাবির বিতর্ক প্রতিযোগিতায় ফাইনালে ঢাবির দুই দল  © সংগৃহীত

রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং অর্গানাইজেশন (রুডো) দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করেন। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন অপরাজেয় বাংলা চ্যাম্পিয়ন হয়েছে এবং রানারআপ হয়েছে একি সংঘঠনের আরেকটি দল স্বোপার্জিত স্বাধীনতা।

শনিবার (২৭ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) বিতর্কের ফাইনাল অনুষ্ঠিত হয়।‘

এথিকস ক্লাব বাংলাদেশ’–এর সহযোগিতায় এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং অর্গানাইজেশন (রুডো)।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, সহ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পান্ডে, আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর, এথিকস ক্লাব বাংলাদেশ ঢাবি শাখার কনভেনর জসীম উদ্দীন, রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং অর্গানাইজেশনের (রুডোর) সভাপতি সিফাত হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রুডোর সাধারণ সম্পাদক সাধন মুখার্জি।

এ বিষয়ে সাধারণ সম্পাদক সাধন বলেন, আমরা আমাদের ক্লাব থেকে এই প্রথম কোন বিশ্ববিদ্যালয় পর্যায়ের জাতীয় বির্তক প্রতিযোগিতা আয়োজন করি।
দেশসেরা বিশ্ববিদ্যালয়ের ৩৪টি বিতর্ক সংগঠন এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ফাইনালে মুখোমুখি হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুটি বিতর্ক দল অপরাজেয় বাংলা ও স্বোপার্জিত স্বাধীনতা। এতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে অপরাজেয় বাংলা এবং রানার্সআপ হয় স্বোপার্জিত স্বাধীনতা। প্রতিযোগিতায় টুর্নামেন্ট সেরা বিতার্কিক নির্বাচিত হয় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের বিতার্কিক জিল জাসওয়ান। ফাইনালে সেরা বিতার্কিক নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাগিব আঞ্জুম।

এ বিষয়ে সভাপতি সিফাত বলেন, এটা আমাদের স্বপ্ন ছিল। আমরা তা বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি।আমি আমার পাশে থাকা সকল মানুষকে ধন্যবাদ দিতে চাই তাদের ছাড়া এই আয়োজন সফল হতো না। ইনশাআল্লাহ সামনে এরকম আয়োজন আমরা আবারও করব এবং আমাদের ক্লাব এবং আমাদের বিশ্ববিদ্যালয়ের নাম চূড়ায় নিয়ে যাব।


সর্বশেষ সংবাদ