ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ, চবি কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন 

  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে অর্থনীতি বিভাগের এক কর্মকর্তার বিরুদ্ধে। এ ঘটনার বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছে বিভাগ কর্তৃপক্ষ। অভিযুক্ত মু. ছলিমুল্লাহ আনচারী অর্থনীতি বিভাগের সেকশন অফিসার হিসেবে কর্মরত আছেন।

এই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগ সভাপতিকে লিখিত অভিযোগ দেন অভিযোগকারী দুই ছাত্রী। পাশাপাশি সাময়িক বরখাস্তেরও সুপারিশ করে কর্তৃপক্ষের নিকট। গত বুধবার (৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অফিসরুমে এ ঘটনা ঘটে বলে লিখিত বক্তব্যে জানায় তারা।

লিখিত অভিযোগে ছাত্রীরা বলেন, বিভাগের তৃতীয় বর্ষের একজন ছাত্রী গত ৬ ডিসেম্বর সোয়া ১টার দিকে ক্লাস শেষ হওয়ার পর বিভাগের ফিল্টারে পানি না থাকায় পানির খোঁজে অফিসরুমে যান। এ সময় বিভাগের কর্মচারী ছলিমুল্লা তাঁকে একা পেয়ে শ্লীলতাহানির চেষ্টা করেন। এই কাজ তিনি আগেও বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রীর সঙ্গে ঘটানোর চেষ্টা করেছেন বলে চিঠিতে উল্লেখ করা হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মু. ছলিমুল্লাহ আনচারী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এটি সম্পূর্ণ মিথ্যা একটি অভিযোগ। এর কোনো সত্যতা নেই। আমার মেয়ে ক্লাস নাইনে পড়ে। আমি নিজেই এটা জানার পর লজ্জিত হচ্ছি যে এটা কিভাবে সম্ভব?। এটা যুক্তিহীন মিথ্যা অভিযোগ।

এই বিষয়ে বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোদাব্বের আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা অভিযোগপত্র পেয়েছি। অভিযোগের ভিত্তিতে ওই কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বিষয়টি তদন্তের জন্য একটি বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছি। দ্রুত সময়ের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদনের ভিত্তিতে আমরা ব্যবস্থা গ্রহণ করব।


সর্বশেষ সংবাদ